Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
করোনাকালে ও দাপ্তরিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে সিকৃবি – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

করোনাকালে ও দাপ্তরিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে সিকৃবি

সিএনবাংলা ডেস্ক ::

করোনা ভাইরাস মোকাবেলায় সরকার ঘোষিত সাধারণ ছুটির মধ্যে বিশ্ববিদ্যালয়ে দৈনন্দিন দাপ্তরিক কার্যক্রম অব্যাহত রেখেছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব। দাপ্তরিক কার্যক্রমকে গতিশীল রাখতে জরুরি কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি। সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমকে এগিয়ে নিচ্ছেন।

বদরুল ইসলাম শোয়েব জানান, সারাবিশ্বে মহামারী করোনা ভাইরাসের কোভিড-১৯ এর প্রভাব পড়েছে। সংক্রমণের বিস্তৃতি রোধে বিশ্বের অধিকাংশ দেশের মতো আমাদের দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। শুরুতে পাঠদান কার্যক্রম বন্ধের পাশাপাশি দাপ্তরিক কার্যক্রম সীমিত সময়ের জন্য বন্ধ রাখা হয়েছিলো। বর্তমানে দেশের করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছে বলে সরকারি নির্দেশনা অনুযায়ী আমরা দাপ্তরিক কার্যক্রম অব্যাহত রেখেছি।

তিনি জানান, যেহেতু রেজিস্ট্রার কার্যালয় বিশ্ববিদ্যালয় দাপ্তরিক কার্যক্রমের মূল ‘নিউক্লিয়াস সেল’ এজন্য করোনা কালের শুরুতেও সীমিত পরিসরে আমরা প্রতিদিন কার্যক্রম চালিয়ে গেছি। বিশ্বাস আর মনোবলকে পুঁজি করে এবং আল্লাহর উপর ভরসা করে প্রতিদিন বিশ্ববিদ্যালয়ে অফিস করছি। বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার নিয়মিত দাপ্তরিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন এবং সার্বক্ষণিক প্রয়োজনীয় নির্দেশনাও দিচ্ছেন।

এসময় তিনি আরও বলেন, করোনা ভাইরাসের কারণে গত মার্চ মাসের মাঝামাঝি সময় থেকে শহর ও গ্রামে অনেকে কর্মহীন হয়ে পড়েন। সরকারি সহায়তার পাশাপাশি ব্যক্তি উদ্যোগে তাদের সহায়তা প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতন আর্থিক অনুদান হিসেবে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রদান করা হয়েছে। ব্যক্তি উদ্যোগেও আমরা বিভিন্নভাবে সহায়তা কার্যক্রম চালিয়ে যাচ্ছি।
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে আরটি-পিসিআর ল্যাব স্থাপনের কাজ প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান, আর্থিক ছাড় ও সরকারি নির্দেশনা পাওয়া মাত্র এই বিশ্ববিদ্যালয়ে করোনা ভাইরাস পরীক্ষার জন্য আরটি-পিসিআর ল্যাব স্থাপন কার্যক্রম শুরু হবে।

এদিকে করোনার কারণে উদ্ভূত পরিস্থিতিতেও বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে শিক্ষকরা অনলাইনে নিয়মিত শিক্ষা কার্যক্রম অব্যাহত রেখেছেন বলেও জানান বদরুল ইসলাম শোয়েব। এছাড়া সকল শিক্ষার্থীদের অনলাইন পাঠদান কার্যক্রমে যুক্ত করার জন্য ইউজিসির নির্দেশন অনুযায়ী সিকৃবি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে।

Sharing is caring!

 

 

shares