Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
ইন্দোনেশিয়ায় মাস্ক না পরলে কবর খোঁড়ার শাস্তি! – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

ইন্দোনেশিয়ায় মাস্ক না পরলে কবর খোঁড়ার শাস্তি!

সিএনবাংলা ডেস্ক :: করোনাভাইরাসের তাণ্ডব দিন দিন বেড়েই চলেছে। বিভিন্ন দেশ কঠোর নিষেধাজ্ঞা তুলে নিলেও সাধারণ স্বাস্থ্যবিধি মানার প্রতি জোর দিয়েছে। তার মধ্যে অন্যতম হলো বাইরে গেলে মাস্ক পরা। কিন্তু বেশিরভাগ মানুষই বাইরে গিয়ে মাস্ক পরছেন না। এমন অবস্থায় মাস্ক না পরলে অভিনব শাস্তির ঘোষণা দিয়েছে ইন্দোনেশিয়া।

ইন্দোনেশিয়ায় মাস্ক না পরলেই পাঠিয়ে দেওয়া হচ্ছে কবরস্থানে। শাস্তি হিসেবে সারাদিন সেখানে কবর খুঁড়তে হবে। সারাদিন যতগুলো মৃতদেহ আসবে সবার জন্য কবর খুঁড়তে হবে সাজাপ্রাপ্ত ব্যক্তিকে।

দ্য জাকার্তা পোস্ট এর এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রতিদিন শত শত মৃতদেহ আসছে কবরস্থানে। কবর দেওয়ার লোকের অভাব দেখা দিয়েছে। তাই প্রশাসন মাস্ক না পরা লোকজনকে কবরস্থানে পাঠাচ্ছে। ইতিমধ্যে অনেককেই এই শাস্তি ভোগ করতে হয়েছে। তবে অনেকেই প্রশ্ন তুলেছেন, এমন শাস্তির জেরে তো দেশে করোনা সংক্রমণের হার আরও বেড়ে যেতে পারে। তবে প্রশাসন কোনো সমালোচনায় কান দিচ্ছে না।

প্রশাসন বলছে, সারাদিন কবরস্থানে থাকলে সাজাপ্রাপ্ত ব্যক্তির মনে করোনা নিয়ে আতঙ্ক তৈরি হবে। সেই ব্যক্তি আর কখনও মাস্ক ছাড়া বেরোবেন না। অনেককে আবার শাস্তি হিসাবে কবরস্থানের দারোয়ানের কাজেও লাগানো হয়েছে। ইন্দোনেশিয়ার সরকার আসলে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে চাইছে। যাতে একজনকে দেখে আরও দশজনের শিক্ষা হয়।

সিএনবাংলা/জীবন

Sharing is caring!

 

 

shares