সিলেট আলিয়া মাদ্রাসা শিক্ষার্থীদের মেয়র আরিফ বরাবর স্মারকলিপি প্রদান

প্রেসবিজ্ঞপ্তি ::

সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠ থেকে কোরবানি হাট স্থানান্তরের দাবিতে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বরাবর গতকাল দুপুরে স্মারক লিপি প্রদান করা হয়।

গতকাল ১৪ জুলাই দুপুরে সরকারি আলিয়া মাদ্রাসা সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে স্মারক লিপি প্রদান করেন হাফেজ শরিফ মুহাম্মাদ শাহজালালাল ও হাফিজ শুইবুর রহমান।

স্মারকলিপি প্রদান কালে সিসিক মেয়রের প্রতি সার্বিক বিষয় অবহিত করে বলেন, উন্মুক্ত মাঠ বলেন আর রাস্তার ধার বলেন কোরবানির পশুর হাট আলিয়া মাদ্রাসা প্রাঙ্গনে বসালে আমাদের দেশের বাস্তবতায় সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব না এবং ঝুঁকির পরিমাণ উচ্চমাত্রারই থাকবে। আমরা জানি করোনা ভাইরাস একটি সংক্রামক ভাইরাস যা বাতাসের মাধ্যমে ছড়ায় এবং এটি মানুষ থেকে পশুর মধ্যেও ছড়াতে পারে। কয়দিন আগে একটি চিড়িয়াখানার বাঘ আক্রান্ত হবার খবর পাওয়া গেছে৷ কোরবানির পশু যেভাবে গাদাগাদি করে নিয়ে আসা হয় বা রাখা হয় যদি কোনোভাবে একটি পশুতে সংক্রমণ হয় বাকি গুলো কি সংক্রমণ মুক্ত থাকবে?

তাছাড়া আলিয়া মাঠের পশ্চিম পাশে ২০ থেকে ৩০ মিটার এলাকার ভেতরে রয়েছে মহানগর হাসপাতাল, ক্রিসেন্ট ব্লাড ব্যাংক, প্লাজমা, প্লাটিলেট, রেড সেল, সিটি পলি ক্লিনিক ও শিশু হাসপাতাল, পাইওনিয়ার হাসপাতাল, গ্রীনভিউ ডায়াগনস্টিক সেন্টার, ওয়েল কেয়ার ডায়াগনস্টিক সেন্টার, ল্যাব ডেল্টা ডায়াগনস্টিক ও ক্যান্সার নির্ণয় সেন্টার। মাঠের দক্ষিণ পাশে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতাল, করোনা আইসোলেশন সেন্টার। এছাড়া শাহজালাল মাজার দরগার মিনারের পাশে রয়েছে মেডিএইড হার্ট সেন্টার ছাড়াও রয়েছে ফার্মেসিসহ নানা প্রতিষ্ঠান। এখানে কোরবানি হাট বসালে করোনা ঝুঁকি বারবে।
এছাড়াও মাদ্রাসা মাঠে কোরবানি হাট হলে মাঠের পবিত্রতা নষ্ট হবে

করোনা আতঙ্কের মধ্যেই সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে কোরবানির হাট বসানোর সিদ্ধান্ত নিয়েছে সিলেট সিটি করপোরেশন তারই প্রতিবাদ স্বরুপ গতকাল দুপুরে সিলেট সিভিল সার্জন ও গতকাল সিসিক মেয়র বরাবর স্মারকলিপি প্রদান করে সিলেট আলিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা

উল্লেখ্য, খেলার মাঠ, উন্মুক্ত স্থান, উদ্যান ও প্রাকৃতিক জলাধার সংরক্ষণ আইন ২০০০-এর ৫ নম্বর ধারা অনুযায়ী, খেলার মাঠ অন্য কোনোভাবে ব্যবহার বা অনুরূপ ব্যবহারের জন্য ভাড়া, ইজারা বা অন্য কোনোভাবে হস্তান্তর করা যাবে না। এ আইন লঙ্ঘনে অনধিক পাঁচ বছরের কারাদণ্ড বা অনধিক ৫০ হাজার টাকা অর্থদণ্ড অথবা উভয় সাজার বিধান আছে। এমন আইন থাকা সত্বেও বর্তমান পরিস্থিতি বিবেচনায় সিলেটের ঐ ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে এবার কোরবানির পশুর হাট বসানোর সিদ্ধান্ত নিয়েছে সিসিক।

Sharing is caring!

 

 

shares