Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল জাপান, সুনামির আশঙ্কা – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল জাপান, সুনামির আশঙ্কা

সিএনবাংলা ডেস্কঃ  ভূমিকম্প বলয়ে থাকার ফলে জাপানে প্রায়ই মাঝারি থেকে কম মাত্রার কম্পন অনুভূত হয়। কিন্তু শনিবার সকালে শক্তিশালী কম্পনে কেঁপে ওঠে জাপানের রাজধানী টোকিও। রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল ৬.১। তবে এখনও ক্ষয়ক্ষতি ও হতাহতের খবর মেলেনি।

জানা গেছে, ভূমিকম্পের উপকেন্দ্রটি ছিল টোকিও থেকে ৪০৫ কিমি উত্তর-উত্তরপূর্বে। স্থানীয় সময় অনুযায়ী, শনিবার সকাল ৮.১৮ মিনিটে কম্পন অনুভূত হয়। মাটি থেকে ৪৭ কিমি গভীরে ছিল ভূমিকম্পের কেন্দ্রস্থল।

করানোয় বিপর্যস্ত জাপানে নতুন বিপর্যয়ের ইঙ্গিত দিলেন সে দেশের একদল বিজ্ঞানী। তারা জানিয়েছেন, খুব শিগগির একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হানতে চলেছে জাপানের বুকে। রিখটার স্কেলে এর মাত্রা হতে পারে ৯।

একইসঙ্গে এই মহাশক্তিশালী ভূমিকম্পের জেরে আছড়ে পড়বে সুনামি বলেও আশঙ্কা করা হচ্ছে। এমনকী সুমামির ৩০ মিটার উঁচু পর্যন্ত দৈত্যাকার ঢেউ উপকূলে আছড়ে পড়তে পারে বলে হুঁশিয়ারি দিয়েছেন তারা।

সূত্র : দ্য জাপান টাইমস, এনডিটিভি ও এই সময়।

সিএনবাংলা/ মান্না

Sharing is caring!

 

 

shares