Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
হবিগঞ্জের সাতছড়ি জাতীয় উদ্যানে ৪৪টি বণ্যপ্রাণী অবমুক্ত – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

হবিগঞ্জের সাতছড়ি জাতীয় উদ্যানে ৪৪টি বণ্যপ্রাণী অবমুক্ত

সিএনবাংলা ডেস্ক :: হবিগঞ্জের চুনারুঘাটের সাতছড়ি জাতীয় উদ্যানে বিভিন্ন প্রজাতীর ৪৪টি বণ্যপ্রাণী অবমুক্ত করা হয়েছে। বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের উদ্যোগে শুক্রবার (১১ সেপ্টম্বর) এবসব প্রানীগুলো অবমুক্তকালে উপস্থিত ছিলেন বিভাগীয় বন কর্মকর্তা (বন্যপ্রানী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ) রেজাউল করিম চৌধুরী, বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান সিতেশ রঞ্জন দেব, পরিচালক সজল দেব প্রমুখ।

জানা যায়, অজগর সাপের বাচ্চা ৩০ টি, অজগর সাপ (বড়) ১ টি, বন বিড়াল ৪টি, লজ্জাবতী বানর ২টি, মেছ বিড়াল ১টি, বাদামী বানর ৩ টি, সবুজ বোড়াল সাপ ২ টি, তক্ষক ১ টি। এসময় দুটি বট বৃক্ষের চারা রোপন করা হয়।

বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব বলেন, বিভিন্ন জায়গা থেকে আহত অবস্থায় প্রানীগুলোকে উদ্ধার করে সুস্থ করা হয়েছে। অজগর সাপের বাচ্চা ও কয়েকটি প্রানী সেবা ফাউন্ডেশনে জন্ম হয়েছে। এগুলো সাতছড়িতে অবমুক্ত করা হয়েছে।

সিএনবাংলা/জীবন

Sharing is caring!

 

 

shares