Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
চাকরি হারালেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরও দুই শিক্ষক – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

চাকরি হারালেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরও দুই শিক্ষক

সিএনবাংলা ডেস্কঃ  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক অধ্যাপক মোর্শেদ হাসান খানের সাথে চাকরি খুইয়েছেন বিশ্ববিদ্যালয়ের আরও দুই শিক্ষক।

তাদের মধ্যে যৌন হয়রানি সংক্রান্ত কারণে থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. মো. সাইফুল ইসলামকে চাকরি থেকে বরখাস্ত এবং অননুমোদিতভাবে বিদেশে অবস্থান করায় পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক রাদিয়া তাইসিরকে চাকরি থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে সিন্ডিকেটের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় এসব সিদ্ধান্ত নেয় সিন্ডিকেট।

পরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়। বিজ্ঞপ্তিতে ট্রাইব্যুনালের সুপারিশ অনুযায়ী এসব ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

এছাড়াও সভায় একাডেমিক কাউন্সিলের সুপারিশ অনুযায়ী ২৭ জন গবেষককে পিএইচডি ডিগ্রি এবং ১০ জন গবেষককে এমফিল ডিগ্রি প্রদান করা হয়।

সিএনবাংলা / মান্না

Sharing is caring!

 

 

shares