সিলেট আলিয়া মাদ্রাসা শিক্ষার্থীদের সিভিল সার্জন বরাবর স্মারকলিপি প্রদান

সিএনবাংলা ডেস্ক ::

সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠ থেকে কোরবানি হাট স্থানান্তরের দাবিতে সিভিল সার্জনের কাছে স্মারক লিপি প্রদান করছে। সরকারি আলিয়া মাদ্রাসা শিক্ষার্থীদের পক্ষ থেকে এ স্মারকলিপি প্রদান করা হয়।

আজ দুপুর ১২ টায় সরকারি আলিয়া মাদ্রাসা সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে স্মারক লিপি প্রদান করেন হাফেজ শরিফ মুহাম্মাদ শাহজালালাল ও হাফিজ শুইবুর রহমান।

স্মারকলিপি প্রদান কালে সিভিল সার্জনকে সার্বিক বিষয় অবহিত করে বলেন,আলিয়া মাঠের পশ্চিম পাশে ২০ থেকে ৩০ মিটার এলাকার ভেতরে রয়েছে মহানগর হাসপাতাল, ক্রিসেন্ট ব্লাড ব্যাংক, প্লাজমা, প্লাটিলেট, রেড সেল, সিটি পলি ক্লিনিক ও শিশু হাসপাতাল, পাইওনিয়ার হাসপাতাল, গ্রীনভিউ ডায়াগনস্টিক সেন্টার, ওয়েল কেয়ার ডায়াগনস্টিক সেন্টার, ল্যাব ডেল্টা ডায়াগনস্টিক ও ক্যান্সার নির্ণয় সেন্টার। মাঠের দক্ষিণ পাশে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতাল, করোনা আইসোলেশন সেন্টার। এছাড়া শাহজালাল মাজার দরগার মিনারের পাশে রয়েছে মেডিএইড হার্ট সেন্টার ছাড়াও রয়েছে ফার্মেসিসহ নানা প্রতিষ্ঠান। এখানে কোরবানি হাট বসালে করোনা ঝুঁকি বারবে।
এছাড়াও মাদ্রাসা মাঠে কোরবানি হাট হলে মাঠের পবিত্রতা নষ্ট হবে।

করোনা আতঙ্কের মধ্যেই সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে কোরবানির হাট বসানোর সিদ্ধান্ত নিয়েছে সিলেট সিটি করপোরেশন।

বাণিজ্যের তুলনায় জনস্বাস্থ্য ও জনস্বার্থ বিবেচনার তাগিদ
সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের। তাদের মতে শহরের মধ্যে না রেখে লোকালয় থেকে দূরে হাট বসানো না হলে স্বাস্থ্যঝুঁকি তৈরি হবে বলে অভিমত তাদের।

নির্ধারিত স্থানে হাটের গণ্ডি সীমাবদ্ধ না থাকা, পরিচ্ছন্নতায় উদাসীনতা, নির্দিষ্ট সময়ে অবকাঠামা না সরানোসহ নানা অনিয়ম তৈরি হবে বলেও মনে করন তারা।

Sharing is caring!

 

 

shares