Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
ভারত খুলে দিয়েছে সব গেট : তিস্তায় বাড়ছে পানি, বন্যার আশঙ্কা – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

ভারত খুলে দিয়েছে সব গেট : তিস্তায় বাড়ছে পানি, বন্যার আশঙ্কা

সিএনবাংলা ডেস্কঃ হঠাৎ করে বেড়েছে তিস্তার পানি। এতে আতঙ্ক দেখা দিয়েছে পাড়ের মানুষের মধ্যে। তাদের আশঙ্কা আবাও দেখা দিতে পারে বন্য। ভারত গজল ডোবা ব্যারেজের সব কটি গেট খুলে দেওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ড ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় তিস্তার ডালিয়া ব্যারেজ পয়েন্টে পানি বৃদ্ধি পেয়েছে ১৫ সেন্টিমিটার। যা এখন বিপদসীমার ১০ সেন্টিমিটার নিচে রয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের এই কর্মকতা আরও জানান, সার্বিক বিবেচনায় মনে হচ্ছে সন্ধ্যা নাগাদ এই পানি আরও ২০ সেন্টিমিটার পর্যন্ত বৃদ্ধি হতে পারে। এতে বিপদসীমার ১০ সেন্টিমিটার পর্যন্ত তিস্তার পানি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। এদিকে আবারও পানি বৃদ্ধিতে ভাঙন ও ফসল ক্ষতির আশঙ্কায় পড়েছেন তিস্তার ১৫২ কিলোমিটার অববাহিকার মানুষ।

গত ২ মাস আগে বন্যার পানি নেমে যাওয়ার পর ঘরে ফিরেছিলো চরের মানুষজন। প্রমত্তা তিস্তা শুকিয়ে গিয়েছিলো। কিন্তু গত ২ দিন থেকে টানা বর্ষণ ও উজানের ঢলের কারণে তিস্তা অববাহিকায় আবারও বন্যা পরিস্থিতির আশঙ্কা করা হচ্ছে।

সিএনবাংলা/ মান্না

Sharing is caring!

 

 

shares