Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
ভূমিকম্পে কেঁপে উঠল ভারতের মুম্বাই শহর – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

ভূমিকম্পে কেঁপে উঠল ভারতের মুম্বাই শহর

সিএনবাংলা ডেস্ক :: আবারও ভূমিকম্পে কেঁপে উঠল ভারতের মুম্বাই শহর। সোমবার সকাল ৮টা নাগাদ ফের কেঁপে ওঠে বাণিজ্য নগরী। এই কম্পনের মাত্রা ছিল রিখটার স্কেলে ৩.৫। ভারতের ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি এই খবর জানিয়েছে। খবর ভারতীয় সংবাদমাধ্যম এই সময়।

খবরে বলা হয়েছে, সোমবারের ভূমিকম্পের কেন্দ্রস্থল মুম্বাইয়ের ১০২ কিলোমিটার উত্তরে অবস্থিত। এ ঘটনায় ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি। তবে, কম্পন মৃদু হলেও তা আতঙ্ক তৈরি হয়েছে বাণিজ্য নগরীতে।

জানা যায়, গত কয়েকদিন ধরে সেখানে ভূমিকম্প অনুভূত হচ্ছে। এর আগে গত ৪ সেপ্টেম্বর মহারাষ্ট্রে নাসিকের পশ্চিমে রিখটার স্কেলে ৪.০ মাত্রার ভূমিকম্প হয়। এ ছাড়া সেপ্টেম্বরের প্রথম দিনই দু’বার ভূকম্পন অনুভূত হয় মহারাষ্ট্রে।

আজকের কম্পনে নগরীতে বেশ আতঙ্ক ছড়ায়। ঘর থেকে মানুষ আতঙ্কে রাস্তায় বেরিয়ে আসেন। যদিও কম্পন বেশিক্ষণ স্থায়ী হয়নি।

উল্লেখ্য, গত কয়েক মাস ধরেই ভারতের নানা প্রান্তে ভূমিকম্প অনুভূত হয়েছে। কিছুদিন আগেই হিন্দুকুশ পার্বত্য এলাকায় ভূমিকম্প হয়। যার প্রভাব পড়ে দিল্লি, পঞ্জাব এবং জম্মু ও কাশ্মীরের একাংশ। কয়েকদিন আগে পশ্চিমবঙ্গের নদীয়ার কৃষ্ণনগরেও অল্প দিনের ব্যবধানে দুই দুবার ভূমিকম্প অনুভূত হয়েছে।

সিএনবাংলা/জীবন

Sharing is caring!

 

 

shares