Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
স্বাস্থ্যবিধি মেনে জাতীয় সংসদের নবম অধিবেশন শুরু – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

স্বাস্থ্যবিধি মেনে জাতীয় সংসদের নবম অধিবেশন শুরু

সিএনবাংলা ডেস্ক :: করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে আজ রবিবার (৫ সেপ্টেম্বর) শুরু হয়েছে একাদশ জাতীয় সংসদের আরও একটি অধিবেশন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়। অধিবেশনের শুরুতে সভাপতিমণ্ডলী নির্বাচন করা হয়। তারা হলেন আ স ম ফিরোজ, মোতাহার হোসেন, নারায়ণ চন্দ্র চন্দ, কাজী ফিরোজ রশিদ ও শিমিন হোসেন রিমি। স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে তারা পর্যায়ক্রমে অধিবেশনে সভাপতিত্ব করবেন।

নবম অধিবেশনেও অসুস্থ ও বয়স্ক সদস্যদের অংশগ্রহণ থেকে বিরত থাকতে অনুরোধ জানানো হয়েছে। চলমান সংসদের সপ্তম ও অষ্টম অধিবেশনের মতো এবারও রোস্টারের ভিত্তিতে প্রতিদিন ৭০ থেকে ৯০ জন সদস্য করোনাকালীন সব স্বাস্থ্যবিধি মেনে অধিবেশনে অংশ নেবেন। অধিবেশন কক্ষের আসনবিন্যাসও আগের দুই অধিবেশনের মতো সামাজিক দূরত্ব বজায় রেখে বিন্যস্ত করা হয়েছে।

সংসদ সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীদের জন্যও দায়িত্ব পালনের পৃথক রোস্টার করা হয়েছে। করোনার কারণে নবম অধিবেশনও সরাসরি কভার করতে পারছেন না গণমাধ্যমকর্মীরা। সংসদের অধিবেশন কক্ষ থেকে চলমান অধিবেশন সরাসরি সম্প্রচার করবে সংসদ বাংলাদেশ টেলিভিশন। সেখান থেকে সংবাদ সংগ্রহের জন্য সাংবাদিকদের অনুরোধ জানানো হয়েছে।

এবারের অধিবেশন ৯ সেপ্টেম্বর পর্যন্ত বা চার কার্যদিবস চলতে পারে বলে জানা গেছে। তবে স্পিকার চাইলে অধিবেশনের মেয়াদ আরও বৃদ্ধি করতে পারেন।

সিএনবাংলা/জীবন

Sharing is caring!

 

 

shares