কুয়াকাটায় তক্ষকসহ পাচারকারী গ্রেফতার করলো পুলিশ

রাসেল কবির মুরাদ ,কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি :- কুয়াকাটায আবাসিক হোটেল থেকে তক্ষকসহ পাচারকারী কবির হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার গভীর রাতে মহিপুর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে আবাসিক হোটেল পাঁচতারা থেকে তাকে গ্রেফতার করে তার কাছে থাকা একটি তক্ষক উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত কবির হোসেন ঝালকাঠি জেলার কাঠালিয়া থানার কালন্ডি গ্রামের আমজেদ আকনের ছেলে বলে ।

পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেপ্তারকৃত কবির হোসেন দীর্ঘদিন ধরে বণ্যপ্রানী পাচারের সাথে জড়িত ছিলো। কুয়াকাটার একটি সংঘবদ্ধ চক্রের কাছে এটি বিক্রির জন্য নিয়ে পাঁচতারা হোটেলের বি-৬নং কক্ষে অবস্থান নেয়। গোপনে খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে তক্ষকসহ তাকে গ্রেপ্তার করে। উদ্ধার করা তক্ষকটি কত দাম বা কোথায় পাচার করার চেষ্টা চালাচ্ছিলো বিষয়টি তদন্ত চলছে বলে পুলিশ জানায়।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মনিরুজ্জামান জানান, শনিবার দুপুরে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে উদ্ধার করা তক্ষকটি বন বিভাগের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। এ ঘটনায় মহিপুর থানায় কবির হোসেনকে প্রধান আসামী করে অজ্ঞাত ৫ জনের নামে বণ্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

সিএনবাংলা /শোভন

Sharing is caring!

 

 

shares