অতিরিক্ত ভাড়া আদায়ের  প্রতিবাদে নাজিরপুরে মানববন্ধন।

পিরোজপুর প্রতিনিধি  :৪ সেপ্টেম্বর শুক্রবার নাজিরপুর উপজেলার নাজিরপুর-ঢাকা মহাসড়কে শাখারিকাঠি ইউনিয়নের ভাইজোড়া নতুন রাস্তা নামক স্হানে এলাকাবাসী এক মানববন্ধন কর্মসূচি পালন করে। এ মানব বন্ধনে এলাকাবাসীরা অভিযোগ করেন, বর্তমানে নাজিরপুর-ঢাকা মহাসড়ক থেকে চলাচলকারী বাস নাজিরপুর হইতে ঢাকা যাত্রী প্রতি অতিরিক্ত বাস ভাড়া আদায় করছে।
১ সেপ্টেম্বর সরকার ঘোষিত আগের বাস ভাড়ায় ফিরে না গিয়ে বর্তমানে বেশি ভাড়া আদায় করছে যা সম্পূর্ন অযৌক্তিক। কাউন্টার মালিকরা সরকারের আদেশ মানছেনা এসময়ে ভুক্তভোগীরা জানান, করোনার আগে নাজিরপুর হইতে বিভিন্ন ঢাকাগামী পরিবহনে ৪০০ টাকা বাস ভাড়া আদায় করা হতো। কিন্তুু কাউন্টার মালিকদের বক্তব্য তারা অতিরিক্ত কোন ভাড়া আদায় করছেনা।
তারা তাদের যুক্তি দেখান যে,নাজিরপুর হইতে ৪৫০ টাকা নেয়া হতো ঢাকার বাস ভাড়া। পিরোজপুর হইতে ৫০০ টাকা কিন্তুু কিছু কিছু বিপদগামী যাত্রী নাজিরপুর হইতে ৪০০ টাকায় টিকেট কেটে পিরোজপুর প্রধান কাউন্টার স্টপেজ থেকে ঢাকা ভ্রমন করে।ফলে আমাদের ৫০ টাকা লোকসান হয়ে থাকে তাই এই লোকসান পোষাতে পিরোজপুর ও নাজিরপুর একই ভাড়া। অর্থাৎ আপনি যেখান থেকেই ভ্রমন করেন সেটা পিরোজপুর বা নাজিরপুর হোক একই ভাড়া আদায় করা হবে। এখানে আমাদের কিছু করার নেই।
বাস মালিকদের নির্দেশ এই রেটে টিকেট কেটে যাত্রীদের ঢাকা যেতে হবে। উল্লেখ্য যে মানব বন্ধনে এলাকাবাসর পক্ষ হতে বক্তব্য দেন উপজেলা মুক্তি যোদ্ধা প্রজন্ম কমান্ডের সাধারণ সম্পাদক আশিক, রিয়াজ, হায়দার, স্বপন সহ প্রমুখ।
সি এন বাংলা /শোভন

Sharing is caring!

 

 

shares