জৈন্তাপুরে বন্যা পরিস্থিতির অবনতি

নিজস্ব প্রতিবেদকঃ গত কয়েকদিনের ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে সৃষ্ট বন্যায় সিলেটের জৈন্তাপুর উপজেলার প্রায় সবকটি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

আকস্মিক এ বন্যার ফলে উপজেলার ৬টি ইউনিয়নের নিম্নাঞ্চলের গ্রামীন জনপথ, স্কুল, মাদ্রাসা, মসজিদ এবং বীজতলা পানিতে তলিয়ে গেছে। রাস্তা তলিয়ে যাওয়ায় উপজেলা সদরের সাথে অনেক এলাকার মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে পানির মধ্যে আটকে পড়া নিম্নাঞ্চলের পরিবারগুলোতে বিশুদ্ধ পানি ও খাদ্যের অভাব দেখা দিয়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে দিনমজুর ও শ্রমিক পরিবার সহ নিম্ন আয়ের মানুষগুলো।

সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার নিজপাট ইউনিয়নের লামাপাড়া, জাঙ্গালহাটি, গোয়াবাড়ি, বাইরাখেল, জৈন্তাপুর ইউনিয়নের বিরাইমারা, খারুবিল, কাটাখাল, চারিকাটা ইউনিয়নের লালাখাল, থুবাং, বাউরভাগ উত্তর, দরবস্ত ইউনিয়নের কাঞ্জর, গর্দ্দনা, সেনগ্রাম, ছাতারখাই, ফতেপুর ইউনিয়নের হেমু, বালিপাড়া এলাকার বেশিরভাগ রাস্তাঘাট ও বসতবাড়ি পানিতে তলিয়ে গেছে।

এদিকে সারী, বড়গাং এবং নয়া গাং নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

প্রশাসন, জনপ্রতিনিধি ও বিভিন্ন সামাজিক সংগঠন দূর্গত এলাকায় ত্রান বিতরন করছে। তবে এলাকাবাসীর অভিযোগ, তা চাহিদার তুলনায় একেবারেই স্বল্প।

Sharing is caring!

 

 

shares