জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০সালের অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশ

সিএনবাংলা ডেস্কঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৯ সালের অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল প্রকাশ হয়েছে। অনার্স ২য় বর্ষ তত্বীয় পরীক্ষা শুরু হয় ০৯ নভেম্বর শেষ হয় ১১ জানুয়ারী ২০২০ এবং ব্যবহারিক পরীক্ষা শুরু হয় ০৮ ফেব্রুয়ারিতে শেষ হয় ০৫ মার্চ। সারাদেশের ২৯৮টি কেন্দ্রে ৭৯৭টি কলেজের ৪ লাখ ৩০হাজার ২৬৯জন শিক্ষার্থী ৩১টি বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণ করে।

উল্লেখ্য,জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের স্নাতক (সম্মান) ২য় বর্ষের তত্বীয় পরীক্ষা শুরু হয় ০৯ নভেম্বর শেষ হয় ১১ জানুয়ারী ২০২০ এবং ব্যবহারিক পরীক্ষা শুরু হয় ০৮ ফেব্রুয়ারিতে শেষ হয় ০৫ মার্চ। সারাদেশের ২৯৮টি কেন্দ্রে ৭৯৭টি কলেজের ৪ লাখ ৩০ হাজার ২৬৯জন শিক্ষার্থী ৩১টি বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণ করে।

অনার্স দ্বিতীয় বর্ষের প্রকাশিত ফলাফলে ৯৪ দশমিক ৫৮ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এ পরীক্ষায় ৩১ টি অনার্স বিষয়ে সারাদেশে ৭৯৭ টি কলেজের ৪ লাখ ৩০ হাজার ২৬৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। আজ বুধবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যা ছয় টায় অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফল প্রকাশ করে জাতীয় বিশ্ববিদ্যালয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল যেকোনো মোবাইলের মেসেজ অপশনে গিয়ে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ফল পাওয়া যাবে।

এর আগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষায় ৯৪ দশমিক ৯৬ শতাংশ পরীক্ষার্থী পাস করেছিল। এ পরীক্ষায় ৩১ টি বিষয়ে সারাদেশে ৭৩৪টি কলেজের ৪ লাখ ৩১ হাজার ৬৬০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল। এদের মধ্যে উত্তীর্ণ হয় ২ লাখ ৩৯ হাজার ১০২ জন পরীক্ষার্থী।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ২য় বর্ষ অনার্স রেজাল্ট দেখতে পারবেন মোবাইলে এসএমএসের মাধ্যমে। এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd এবং nubd.info/hons.php থেকে। এছাড়া আমাদের ওয়েবসাইট থেকেও  আপনার ২য় বর্ষ অনার্স রেজাল্ট ২০২০ দেখতে পারবেন।

Sharing is caring!

 

 

shares