মুজিব শতবর্ষ’ উপলক্ষে শাবিতে জনতা ব্যাংকের বৃক্ষরোপণ প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপনের বিকল্প নেই

সিএনবাংলা ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপনের বিকল্প নেই। তবে বৃক্ষ শুধু রোপন করলে হবে না এর যথাযথ পরিচর্যা করতে হবে।

‘মুজিব শতবর্ষ উৎযাপন উপলক্ষে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা হচ্ছে। এর ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে আরো সবুজ-শ্যামল রাখতে জনতা ব্যাংকের উদ্যোগে ২০৬টি ফলজ, বনজ ও ঔষধি গাছ লাগানোর উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।

ভিসি আরো বলেন, বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে আমাদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে দেশের জন্য কাজ করে যেতে হবে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাসে ১৪ হাজার বৃক্ষরোপণ করেছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ে আরো ১০ হাজার গাছ লাগানো হবে বলেও জানান উপাচার্য।

তিনি ৩১ আগষ্ট সোমবার দুপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ পালন উপলক্ষে জনতা ব্যাংক লিমিটেড কুমারগাঁও শাখার উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর সংলগ্ন এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে এসব কথা বলেন।

কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড.মোঃ আনোয়ারুল ইসলাম, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন,জনতা ব্যাংক সিলেট এরিয়া অফিসের উপ-মহাপরিচালক মোঃ আব্দুল ওয়াদুদ, বিশ্ববিদ্যালয়ের হিসাব পরিচালক আ.ন.ম জয়নাল আবেদিন, জনতা ব্যাংক সিলেট এরিয়া অফিসের সিনিয়র অফিসার আব্দুস সালাম, জনতা ব্যাংক কুমারগাও শাখার ম্যানেজার দীপিকা রহমান ও সিনিয়র অফিসার বাহার উদ্দিন, দি নিউ নেশন ও দৈনিক আজকালের খবর এর সিলেট ব্যুরো প্রধান এস এ শফি সহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা। বিজ্ঞপ্তি

সিএনবাংলা /শোভন

Sharing is caring!

 

 

shares