Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
পূর্বের ভাড়ায় গণপরিবহন – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

পূর্বের ভাড়ায় গণপরিবহন

সিএনবাংলা ডেস্ক :: করোনাভাইরাসের কারণে গত তিন মাস থেকে বাড়তি ভাড়ায় চলাচল করে দেশের গণপরিবহন। এই নির্দেশনা তুলে দিয়ে আগামী ১লা সেপ্টেম্বর থেকে পূর্বের ভাড়ায় গণপরিবহন চলাচলের নির্দেশ দেয়া হয়েছে। সংক্রমণের কারণে ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহনের যে নিয়ম ছিল সেটিও তুলে দেয়া হচ্ছে। আজ এক ভিডিও কনফারেন্সে সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এই ঘোষণা দেন।

ওবায়দুল কাদের জানান, পরিবহনগুলোকে কয়েকটি শর্ত মেনে চলাচল করতে হবে। এসব শর্তের মধ্যে রয়েছে, ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহন বা দাঁড়ানো যাত্রী বহন করা যাবে না।

গত ২৪শে মার্চ থেকে করোনাভাইরাস সংক্রমণের কারণে দেশে গণপরিবহন চলাচল কার্যত বন্ধ হয়ে যায়। তবে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন জেলায় বাস, লঞ্চ ও রেল চলাচল ৩১শে মে থেকে চালু করার অনুমতি দেয়া হয়। এ সময় বাসে অর্ধেক আসন ফাঁকা রাখার শর্তে প্রায় ৬০ শতাংশ ভাড়া বাড়ানোর অনুমতি দেয়া হয়।

সম্প্রতি পরিবহন মালিকরা সম্পূর্ণ ধারণ ক্ষমতায় পূর্বের ভাড়ায় ফিরে যাওয়ার জন্য কর্তৃপক্ষের কাছে আবেদন জানান।

সিএনবাংলা/একেজে

Sharing is caring!

 

 

shares