আলিয়া মাদ্রাসা মাঠে পশুর হাট স্থাপন সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক ::
সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে কুরবানির পশুর হাট বসানোর সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী ও আলিয়া মাদ্রাসার সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (১৩ জুলাই) বেলা সাড়ে ১১ টার দিকে সিলেট নগরীর চৌহাট্টাস্থ সরকারি আলিয়া মাদ্রাসার প্রধান ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশ নিয়ে স্থানীয় এলাকাবাসী ও মাদ্রাসার সাধারণ শিক্ষার্থীরা বলেন, সিলেটে মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। এ ভাইরাসে সিলেট অঞ্চলে শতাধিকের বেশি মানুষের মৃত্যু হয়েছে। প্রতিদিন বাড়ছে মৃত্যুর মিছিল। এ অবস্থায় সিলেটের একমাত্র করোনা আইসোলেশন সেন্টার শহীদ শামসুদ্দিন হাসপাতালের পাশেই কুরবানির পশুর হাট বসানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বক্তারা বলেন, সিলেট মহানগরীর কেন্দ্রস্থল ১ ও ২ নম্বর ওয়ার্ডে বিশাল জনগোষ্ঠীর বসবাস রয়েছে। শহরের প্রধান চলাচল সড়ক রিকাবীবাজার-চৌহাট্টা এলাকায় পশুর হাট বসালে সিলেটে করোনা সংক্রমণ আরো ভয়াবহ রূপ ধারণ করতে পারে। জনবসতিপূর্ণ এলাকা ছেড়ে শহরতলীর ফাঁকা কোনো স্থানে কোরবানির পশুর হাট বসানোর দাবি জানাই। আমরা চাই সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে অবিলম্বে জনবিরোধী এ সিদ্ধান্ত প্রত্যাহার করা হোক।

মানববন্ধনে সিলেট আলিয়া মাদ্রাসার সাধারণ ছাত্রদের পক্ষ থেকে কথা বলেন হাফিজ শুয়াইবুর রহমান ও হাফেজ কাওছার আহমদ এবং আব্দুল কাদির জীবন অন্যান্যদের উপস্হিত ছিলেন ,নরুল হোসাইন ফারুক,শামীম গাজী,আল আমিন,সাকিব আলম,হাফিজুর রহমান,নবীর হোসেন,হোমায়ুন আহমদ,আলী হোসেন প্রমুখ এ ছাড়াও স্থানীয় এলাকাবাসীর পক্ষে থেকে কথা বলেন গুলজার হোসেন,লিমন আহমেদ এ ছাড়া আরো উপস্থিত ছিলেন তকদীর আলী,গুলজার হোসেন,জাকির হোসেন,নাঈম আহমদ,এরশাদ আলী,লিল মিয়া প্রমুখ এ ছাড়া আলিয়া মাদ্রাসার সাধারণ শিক্ষার্থীরা ও স্হানীয় এলাকাবাসীরা অংশ নেন।

Sharing is caring!

 

 

shares