Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
সাংবাদিকদের ওপর ভীষণ ক্ষেপেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

সাংবাদিকদের ওপর ভীষণ ক্ষেপেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট

সিএনবাংলা ডেস্ক :: সাংবাদিকদের ওপর ভীষণ ক্ষেপেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। স্ত্রীর বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ নিয়ে প্রশ্ন করায় রবিবার এক সাংবাদিকের মুখে ঘুষি মারার হুমকি দেন তিনি। এরপরের দিন আবারও সংবাদকর্মীদের যাচ্ছেতাই বলে গালিগালাজ করলেন বলসোনারো।

‘ব্রাজিল বিটিং কোভিড’ নামক এক অনুষ্ঠানে কথা বলার সময় বলসোনারো বলেন, সাংবাদিকেরা ‘শয়তান’ ও ‘লম্পট’। শুধু তাই নয়, ব্রাজিল প্রেসিডেন্টের দাবি সাংবাদিকদের ‘পশ্চাদদেশে চর্বি জমে গেছে’।

করোনাভাইরাসে আক্রান্তের দিক থেকে বিশ্বে বর্তমানে দ্বিতীয় অবস্থানে ব্রাজিল। আক্রান্ত ছাড়িয়েছে ৩৬ লাখ ২৭ হাজার; মৃত্যু ১ লাখ ১৫ হাজার।
গত জুলাইয়ে নিজেও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন বলসোনারো। তার দাবি, সেনাবাহিনীতে ক্যাপটেন হিসেবে থাকার সময় শরীর অ্যাথলেটদের মতো ফিট রাখার জন্যই এই ভাইরাস থেকে সহজে আরোগ্য লাভ করেছেন তিনি।

উপস্থিত সাংবাদিকদের ভ্রুকুটি কেটে বলসোনারো বলেন, “আপনাদের মধ্যে যাদের পশ্চাদদেশে চর্বি জমে গেছে তারা আক্রান্ত হলে বেঁচে থাকার সম্ভাবনা খুব কম। আপনারা কেবল জানেন, কিভাবে আপনাদের কলম বাজে উদ্দেশে ব্যবহার করতে হয়।”

২০১৯ সালের জানুয়ারিতে ক্ষমতায় আসার পর থেকে নানা ইস্যুতে সংবাদমাধ্যম ও সাংবাদিকদের ওপর চাপ সৃষ্টি করে আসছেন বোলসোনারো। তার আচার-আচরণ অনেকটা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মতো হওয়ায় ৬৫ বছর বয়সী এই অতি ডানপন্থী রাজনীতিককে ‘ট্রপিক্যাল ট্রাম্প’ বলে উল্লেখ করা হয়।

ব্রাজিলের ন্যাশনাল জার্নালিস্ট ফেডারেশন জানিয়েছে, গত এক বছরে ১১৬ বার সংবাদমাধ্যম বা সাংবাদিকদের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন বোলসোনারো।

সূত্র: এনডিটিভি
সিএনবাংলা/একেজে

Sharing is caring!

 

 

shares