দাউদপুর ইউপি থেকে তুরুকখলা হাড়িয়ারচর গ্রামের হোলডিং টেক্সের মুলকপি গায়েব

ডেস্ক রিপোর্টঃ সিলেটের দক্ষিন সুরমার দাউদপুর ইউনিয়ন থেকে তুরুকখলা হাড়িয়ারচর গ্রামের হুলডিং টেক্স, আদর্শ কর তফসিল ২০১৩-১৪ মোতাবেক ইউনিয়ন কর আদায় রেজিস্ট্রার মুল কপি, জাতীয় পরিচয় পত্রের বলিয়ম দাউদপুর ইউনিয়ন পরিষদ থেকে গায়েব হয়েছে। তুরুকখলা হাড়িয়ারচর গ্রামের তথ্য খুজে বের করার লক্ষে ইউনিয়ন পরিষদের সভায় ব্যায়াপক আলোচনা করা হয় এবং রেজুলেশন করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

সঠিক তদন্তের মাধ্যমে ইউনিয়ন কর আদায় রেজিস্ট্রার মুল কপি, জাতীয় পরিচয় পত্রের বলিয়ম খুজে বের করার লক্ষে তদন্ত কমিটির এক সভা ২৪ আগষ্ট সোমবার ১১টায় দাউদপুর ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত হয়।

তদন্ত কমিটির সভাপতি ২নং ওয়ার্ডের মেম্বার কামরুল ইসলাম এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ইউপি মেম্বার মালেকা বেগম, মোঃ হিরা মিয়া, দাউদপুর ইউপি সচিব নজরুল ইসলাম, সাংবাদিক আব্দুল খালিক।

সভায় দীর্ঘ ২ ঘন্টা আলাপ আলোচনা ও জেরার মাধ্যমে বের হয়ে আসে, দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ এম খলিল সচিব নজরুল ইসলামের কাছ থেকে হুলডিং টেক্স, আদর্শ কর তফসিল ২০১৩-১৪ মোতাবেক ইউনিয়ন কর আদায় রেজিস্ট্রার মুল কপি নিয়েছেন এর পর সেটা আর সচিবের কাছে ফিরত দেননী।

তদন্ত কমিটি সভায় সিদ্ধান্ত গৃহীত হয় হুলডিং টেক্সের অ্যাসিসমেন্ট রেজিস্ট্রার মুল কপি কার নিকট হইতে হারিয়েছে তার বর্ননা সহ লিখিত ভাবে আগামী ২৬ আগষ্ট বিকেল ৪ টায় সচিব নজরুল ইসলাম এর কাছ থেকে তদন্ত কমিটি সভাপতি কামরুল ইসলাম গ্রহণ করার সিদ্ধান্ত গৃহীত হয় সভায়।

এদিকে৷ তুরুকখলা হাড়িয়ারচর গ্রামের ইউনিয়ন কর আদায় রেজিস্ট্রার মুল কপি, জাতীয় পরিচয় পত্রের বলিয়ম দাউদপুর ইউনিয়ন পরিষদ থেকে গায়েব হওয়ার প্রতিবাদে সচেতন সমাজ, যুব সমাজ প্রতিবাদ সভা, মত বিনিময় সহ বিভিন্ন কর্মসূচি অব্যাহত রয়েছে।

 

ডেইলি সিএনবাংলা/এসকেএআর

 

 

Sharing is caring!

 

 

shares