দেশের মূল চালিকা শক্তি কৃষি: গোয়াইনঘাটে মাঠ দিবস অনুষ্ঠানে উপ-পরিচালক সালাহ্ উদ্দিন

নিজস্ব প্রতিবেদকঃ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট এর উপ-পরিচালক মোঃ সালাহ্ উদ্দিন বলেছেন, আমাদের দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি হলো কৃষি ও কৃষক। কাজেই কৃষিকে আধুনিকীকরণ, যান্ত্রিকীকরণ এবং বাণিজ্যিকীকরণ করতে হবে। কৃষিকে যে কোন মূল্যে লাভজনক করতে হবে। আর এ জন্য যা-যা করণীয় তার সবকিছুই করে যাচ্ছে বর্তমান সরকার।
রোববার বিকেলে গোয়াইনঘাট উপজেলার আলীরগাঁও ইউনিয়নে মৌসুমে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় আউশ ধান বীজ উৎপাদন প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জনাব সালাহ্ উদ্দিন আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়া। তারই কন্যা শেখ হাসিনা এখন বাংলাদেশটাকে শুধু ক্ষুধা ও দারিদ্রমুক্তই নয়, খাদ্যে উদ্বৃত্তের দেশ বানিয়েছে।
উপজেলার পাঁচসেউতি গ্রামে অনুষ্ঠিত মাঠ দিবস অনুষ্ঠানে উপজেলা কৃষি অফিসার মোঃ সুলতান আলীর সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা জয়নুর রশিদ এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট জেলার প্রশিক্ষণ অফিসার বিমল চন্দ্র সোম, সিলেট অঞ্চলের আঞ্চলিক মনিটরিং অফিসার ফরহাদ মিয়া, কুরিহাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদির, সালেহ রাজাসহ অন্যান্য অতিথিবৃন্দ।
অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন ডিপ্লোমা কৃষিবিদ মোঃ আব্দুল কাদির।

Sharing is caring!

 

 

shares