জগন্নাথপুরে বন্যা দুর্গত লোকদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ দেশের অর্থনীতিরযেসব খাত নিয়ে আমরা গর্ব করতে পারি, তার একটি হচ্ছে প্রবাসীদের পাঠানো রেমিটেন্স। দেশের প্রতি টান ও ভালোবাসা সবারই থাকে।কিছু  প্রবাসীরা সেই টান ভালোবাসা, পরিবার-পরিজনের মায়া ত্যাগ করে পাড়ি দেন বিদেশে। একটু ভালো উপার্জনের আশায় তারা বছরের পর বছর বিদেশে পড়ে থাকেন। তাদের উপার্জনের ওপর নির্ভর করে দেশে থাকা পরিবারের ভরণপোষণ।

দেশের ক্রান্তিকালে সব সময় প্রবাসীরা এগিয়ে এসেছেন এর ধারাবাহিকতায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রবাসী সংঘ ওল্ডহাম ইউকে’র পক্ষ থেকে উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের বন্যা দুর্গত লোকদের মধ্যে ত্রান বিতরণ করা হয়েছে। শনিবার (২২ আগষ্ট) বেলা ২টায় উপজেলার রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ে হল রুমে জগন্নাথপুর উপজেলা প্রবাসী সংঘ ওল্ডহাম ইউকে’র সদস্য তকলিছ মিয়ার সভাপতিত্বে ও সাংবাদিক গোলাম সারোয়ারের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম রানা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইছরাক আলী,রানীগঞ্জ উ”চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সামাদ, সমাজ সেবক নুরুজ্জামান নুর, রানীগঞ্জ বাজার সেক্রেটারী আজমল হোসেন মিটু।

এ সময় সমাজ সেবক কবি জামাল শহিদ, আল আমিন ইসলাম, শাহিন মিয়া সুমন, সাংবাদিক সুজাত আলী, জুয়েল আহমদ, সমাজ সেবক আবু তালেব, ইমনআলী সহ ৬০টি পরিবারের লোকজন উপস্তিতি ছিলেন। আলোচনা সভা শেষে ইউনিয়নের বন্যা দুর্গত প্রায় ৬০টি পরিবারের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ করা হয়।এ সময় বক্তাগন বলেন, আমাদের আকাশচুম্বী চাওয়া-পাওয়ার অনেকটাই নির্ভর করে প্রবাসীদের ওপর। তারা সাধ্যমতো হাসিমুখে তাদের সর্বোচ্ছ দিয়ে যান পরিবার ও দেশকে। প্রবাসীরা দেশ ও পরিবারকে অনেক কিছু দেন। করোনাভাইরাস ও বন্যায় কারণে সংকটপূর্ণ পরিস্থিতিতে দেশের লক্ষ লক্ষ অসহায় মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন প্রবাসীরা।

 

সিএনবাংলা/মান্না

Sharing is caring!

 

 

shares