বেল্টা সিলেট চ্যাপ্টার ও গেইট সেল্টা’র যৌথ উদ্যোগে শিক্ষক প্রশিক্ষণ সম্পন্ন

ধারাবাহিক শিক্ষক প্রশিক্ষণের অংশ হিসেবে বেল্টা সিলেট চ্যাপ্টার ও গেইট সেল্টা’র যৌথ উদ্যোগে গত ১১ জুলাই ২০২০, শানিবার রাত ৭ টায় “মেথডস, টুলস এন্ড টেকনোলজি ইসসুজ ফর টিচিং ইংলিশ প্রোনানসিয়েশন” বিষয়ে এক অন লাইন ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন চ্যাপ্টার কো -অর্ডিনেটর রোটারিয়ান মোঃ শামছ উদ্দিন, অধ্যক্ষ, মুহিবুর রহমান একাডেমি এবং সার্বিক সঞ্চালনায় ছিলেন  এসিস্ট্যান্ট কো- অর্ডিনেটর আবু নছর মোহাম্মদ সুফিয়ান, সহকারী শিক্ষক, সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়। উক্ত প্রশিক্ষণ কর্মশালায় সিলেট বিভাগের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের মোট ৭৫ জন ইংরেজি শিক্ষক স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ কর্মশালায় প্রাণবন্ত প্রশিক্ষণ  প্রদান করেন বাংলা ফনেটিক  এলপাবেট এর আবিষ্কারক, এপ্লাইড ল্যাংগুইস্ট অস্ট্রেলিয়ান বাংলাদেশি মিঃ আমিন রহমান। তিনি স্লাইড প্রেজেন্টেশনের মাধ্যম বাংলার সাথে মিল রেখে ইংরেজি অক্ষর উচ্চারণ কৌশন নিখুঁতভাবে উপস্থাপনসহ ইংরেজি শব্দের সঠিক  উচ্চারণের গুরুত্ব ও উপায় বর্ণনা করেন।

প্রশিক্ষণের শেষপর্বে  আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্রিটিশ কাউন্সিলের সাবেক ডিপুটি ডিরেক্টর মার্ক বার্থলোমিউ। প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে ফিডব্যাক প্রদান করেন  চ্যাপ্টার সেক্রেটারি মোঃ শমসের আলী, প্রধান শিক্ষক, ‘দি এইডেড হাইস্কুল’, সিলেট ও অরগানাইজিং সেক্রেটারি রফিকুল আলম, প্রধান শিক্ষক, ‘রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়’; ফয়জুল হক, অধ্যক্ষ, বর্ডারগার্ড স্কুল এন্ড কলেজ; আশরাফুল ওয়াদুদ, প্রভাষক, জয়ন্তিয়া ডিগ্রি কলেজ; মোঃ মুহিবুর রহমান, প্রভাষক, শাহজালাল জামেয়া স্কুল এন্ড কলেজ এবং সাঈদ শাহিন,  প্রভাষক, মুহিবুর রহমান একাডেমি। এরকম একটা চমৎকার ওয়ার্কশপে সংগ্রহ করতে পেরে তারা সন্তুষ্টি প্রকাশ করেন এবং বেল্টা সিলেট চাপ্ট্যারকে অসংখ্য ধন্যবাদ জ্ঞাপন করেন।  তারা বলেন সিলেট অঞ্চলে বেল্টা যে কার্যক্রম পরিচালনা করছে তা শিক্ষকদের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

পরিশেষে,  চ্যাপ্টার কো-অরডিনেটর মোহাম্মদ শামছ উদ্দিন প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থী সবাইকে ধন্যবাদ জানিয়ে কর্মশালার সমাপ্তি ঘোষণা করেন।-বিজ্ঞপ্তি

Sharing is caring!

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরো খবর

 

 

shares