বাংলাদেশের ব্যাটিং কোচ ম্যাকেঞ্জির পদত্যাগ; আবারো কাজ করার প্রত্যয়

স্পোর্টস ডেস্কঃ ব্যাক্তিগত কারণ’ বশত বাংলাদেশের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন নেইল ম্যাকেঞ্জি। সাবেক এই দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার সীমিত ওভারে টাইগারদের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করছিলেন।

বৃহস্পতিবার (২০ আগস্ট) বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) পাঠানো এক চিঠিতে ম্যাকেঞ্জি পদত্যাগের কথা জানিয়েছেন।

পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএনক্রিকইনফোকে ম্যাকেঞ্জি বলেন, ‘হ্যাঁ, আমি পদত্যাগ করেছি। একমাত্র কারণ- পরিবার থেকে দূরে থাকছিলাম। করোনাকালীন সময়ে সব ফরম্যাটে দায়িত্ব পালন করে আমার পরিবারকে সময় দেওয়া খুব কঠিন হবে। টাইগারদের অংশ হয়ে আমি অনেক ভালোবাসা পেয়েছি এবং বাংলাদেশের ক্রিকেট নিয়ে সবসময় একটি কোমল জায়গা আমার মনে থাকবে। দারুণ কিছু মানুষের সাথে কাজ করেছি আমি।’

তিনি বাংলাদেশে কাজ করে বেশ উপভোগই করেছেন। এ সম্পর্কে তিনি জানান, “‘যে কাজটা আমি উপভোগ করেছি সেটা ছেড়ে দেওয়া কঠিন। শুরু থেকেই আমি নিজেকে দলের অংশ হিসেবে অনুভব করেছি এবং আমি এখান থেকে অনেক সুখস্মৃতি নিয়ে যাচ্ছি”।

চলে যাচ্ছেন ঠিকই তবে হৃদয়ে মিশে থাকা বাংলাদেশের ক্রিকেট এবং রেখে যাওয়া সাথীদের খবর তিনি রাখবেন।ম্যাকেঞ্জি জানালেন, দলের দায়িত্বে না থাকলেও বাংলাদেশের ক্রিকেটকে অনুসরণ করবেন এখনো। তার ভাষ্য, ‘আমি দলটিকে অনুসরণ করে যাব, এবং যে খেলোয়াড়দের সাথে কাজ করে খুব আনন্দ পেয়েছি তাদেরও।’ ম্যাকেঞ্জির আশা, ভবিষ্যতে আবারো আসবেন বাংলাদেশে, ‘আশা করি বাংলাদেশের ক্রিকেটে আবার আসব, যদি সুযোগ হয়।’

২০১৮ সালে বাংলাদেশ দলে সীমিত ওভারের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ পান ম্যাকেঞ্জি। দক্ষিণ আফ্রিকার সাবেক এই ক্রিকেটার ও কোচ বাংলাদেশে এসে টাইগারদের টেস্ট দলের সাথেও সীমিত সময় কাজ করেছেন। আসন্ন শ্রীলঙ্কা সফরেও তাকে টেস্ট পরামর্শক হিসেবে চাচ্ছিল বিসিবি। তবে ম্যাকেঞ্জি বাংলাদেশের দলের সাথে সম্পর্ক ছিন্ন করলেন এখানেই।

সিএনবাংলা/ পিএ

Sharing is caring!

 

 

shares