সহজ জয়ে প্রথম ফাইনালের স্বাদ পিএসজির

স্পোর্টস ডেস্কঃ চ্যাম্পিয়নস লীগের প্রথম ফাইনালিস্ট হিসেবে পা রাখলো প্যারিস সেইন্ট জার্মেইন। আরবি লেইপজেগকে সেমি ফাইনালে ৩-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে নেইমার বাহিনী।

খেলার প্রথমার্ধ থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণ করতে থাকে উভয় দল। তবে তুলনামূলক গোছালো আক্রমণ করতে থাকে পিএসজি। যার ফলে খেলার ১৩ মিনিটেই ডি-মারিয়ার নেওয়া ফ্রি-কিক থেকে দারুণ হেডারে গোল করেন মার্কুয়েনসেস। কোয়ার্টার ফাইনালে মহাগুরুত্বপূর্ন সমতাসূচক গোল করার পর সেমিতেও প্রথম গোল আসে এই ব্রাজিলিয়ানের ডিফেন্ডারের কাছ থেকে।

খেলার ৪২ মিনিটে রাইট ব্যাক থেকে আসা বল দারুণ ফ্লিক করেন নেইমার। যার ফলে ডি বক্সের মাঝে দাঁড়িয়ে থাকা ডি-মারিয়ার পায়ে বল যায়। কোনো ভুল না করেই তিনি দলকে ডাবল লীড এনে দেন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে লেইপজিগ গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে উঠে। যার ফলে সেন্টার ব্যাকে তৈরি হওয়া ফাকাঁ জায়গায় কাউন্টার এ্যাটাক দিতে থাকে পিএসজি। ৫৬ মিনিটে জুয়ান বার্নাটের গোল করলে জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায় পিএসজির।

এ ম্যাচে অসাধারণ খেলা উপহার দেন নেইমার-এমবাপ্পে-ডি মারিয়া ত্রয়ী। ডি মারিয়া ৩ গোলেই সরাসরি অবদান রেখে হোন ম্যান অব দ্যা ম্যাচ।

দ্বিতীয় সেমি-ফাইনালে বায়ার্ন বনাম অলিম্পিক লিওনের যে দল জিতবে সেই দলই ২৪ তারিখ পিএসজির সাথে ফাইনালে খেলবে। এটি পিএসজির প্রথম উচল ফাইনাল হতে চলেছে।

Sharing is caring!

 

 

shares