দক্ষিণ সুরমার পালপুর মৌজাকে সিটি কর্পোরেশনে অন্তর্ভুক্ত করার দাবিতে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান

ডেস্ক রিপোর্টঃ দক্ষিণ সুরমার কুচাই ইউনয়িনরে পালপুর মৌজা কে সিলেট সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত করার দাবিতে সিলেটেরে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

১৮ আগস্ট মঙ্গলবার সকালে কুচাই ইউনয়িনরে পালপুর মৌজা ১০৬ এর নাগরিকবৃন্দের পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপি গ্রহণ করনে স্থানীয় সরকার সিলেটের উপপরিচালক (উপসচিব) মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

স্মারকলিপিতে বলা হয় দক্ষিণ সুরমা উপজেলার কুচাই ইউনয়িনরে ৮ নং ওর্য়াডরে পালপুর মৌজার পালপুর ও দক্ষিণ কুশিঘাট এর অর্ধেকে সিলেট সিটি কর্পোরেশনের হবিনন্দী মৌজায় অবস্থিত। যা পূর্বেই সিটি কর্পোরেশনের অন্তর্ভূক্ত হয়েছে।

পালপুর ও দক্ষিণ কুশিঘাট গ্রামের বাকী অংশ কুচাই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের অন্তর্ভূক্ত। গ্রাম দুটির মসজিদ, হবিনন্দী সরকারী প্রাথমিক বিদ্যালয়, সাহেবের বাজার ও ভোটকেন্দ্র হবিনন্দী সরকারী প্রাথমিক বিদ্যালয় সিটি কর্পোরেশন এলাকায় অন্তর্ভূক্ত।

বাংলাদেশ সরকারের সংস্থাপন মন্ত্রনালয়ের বিভাগীয় অফিস, জালালাবাদ গ্যাস স্টেশন সহ সরকারের অনেক কার্যালয় পালপুর মৌজায় অবস্থিত। পালপুর মৌজাটি সিটি কর্পোরেশনের বহির্ভূত হওয়ায় যেসব কল-কারখানা ও বিভিন্ন স্থাপনা রয়েছে তা থেকে সরকার তেমন কোন রাজস্ব পাচ্ছেনা।

সিলেট সিটি কর্পোরেশনের ২৬নং ওয়ার্ড থেকে পানির ড্রেন ২৭ নং ওয়ার্ডের গোটাটিকর-আলমপুর-হবিনন্দী হয়ে পালপুর মৌজার ভিতরে নির্মিত হয়েছে।

স্মারকলিপিতে নাগরিকবৃন্দ উল্লেখ করেন স্থানীয় সরকারের প্রজ্ঞাপনে সিলেট সিটি কর্পোরেশনের এলাকা বৃদ্ধি করা হয়। তাতে কুচাই ইউনিয়নের শুধমাত্র পূর্বের যে এলাকাগুলো সিটি কর্পোরেশনের অন্তর্ভূক্ত হয়েছিল সেগুলোই আবার নতুন প্রজ্ঞাপনে অন্তর্ভূক্ত করা হয়।

পালপুর মৌজার ১০৬ এর নাগরিকরা আশাবাদী ছিলেন পালপুর মৌজাকে সিটি কর্পোরেশনের অন্তর্ভূক্ত করা হবে। কিন্তু তা হয়নি। এলাকার নাগরিকবৃন্দ দীর্ঘদিন থেকে বিভিন্ন ধরনের নাগরিক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত রয়েছেন। স্মারকলিপিতে নাগরিকবৃন্দ পালপুর মৌজা-১০৬ কে সিলেট সিটি কর্পোরেশনের অন্তর্ভূক্ত করার দাবী জানান।

এর আগে পালপুর মৌজার নাগরিকবৃন্দ জেলা প্রশাসক র্কাযালয়ের সামনে পালপুর মৌজা ১০৬ কে সিলেট সিটি কর্পোরশেনে অন্তর্ভূক্ত করার দাবিতে মানববন্ধন র্কমসূচি পালন করেন।

স্মারকলিপি ও মানববন্ধনে উপস্থিতি ছিলেন ফয়জুল ইসলাম আরিজ, মোহাঃ আব্দুল হাছিব, নজরুল ইসলাম আকাজ, শামিম আহমদ চৌধুরী, নজমুল হক, মুর্শেদে মুকুল, মোহাম্মদ শাহ আলম, গুলজার আহমদ জগলু, মোহাম্মদ আল আমিন, সুলতান আহমদ চৌধুরী, মামুনুর রশিদ, মোহাম্মদ মান্না, উজ্জ্বল, সাদেক প্রমুখ। বিজ্ঞপ্তি

Sharing is caring!

 

 

shares