সিলেট মহানগর শিবিরের ইসলামী শিক্ষা দিবসে আলোচনা সভা

সিএনবাংলা ডেস্ক :: ইসলামী শিক্ষা দিবস উপলক্ষ্যে সিলেট মহানগর ছাত্রশিবিরের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার নগরীর অভিজাত এক হোটেলে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল সভাপতিত্ব করেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগরী সভাপতি মামুন হোসাইন।

ছাত্রশিবির মহানগরী সেক্রেটারি সাইফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তারা বলেন, ইসলামী আন্দোলনের কর্মীদের জন্য শহীদ আবদুল মালেক একটি আলোকোজ্জ্বল নক্ষত্রের নাম। ইসলামী শিক্ষা ব্যবস্থার কথা বলার কারণে তাকে জীবন দিতে হয়েছে। এই নাম ইসলামী আন্দোলনের কর্মীদের জন্য প্রেরণার উৎস।

শিবির নেতারা আরো বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা সেমিনারে তিনি ইসলামী শিক্ষার রূপরেখা তুলে ধরলে দেশের মেধাবী শিক্ষার্থীরা একটি নতুন আলোর সন্ধান পান। কিন্তু ধর্মনিরপেক্ষ ও নাস্তিক্যবাদী বামপন্থীরা ইসলামী শিক্ষার রূপরেখা বাস্তবায়নের যৌক্তিক কথাগুলো মেনে নিতে পারেনি। ইসলামের ভিত্তিতে জাতীয় শিক্ষানীতি প্রণয়নের দাবি পেশ করতে গিয়ে ১৯৬৯ সালের ১২ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র আব্দুল মালেক সন্ত্রাসীদের নৃশংস হামলায় গুরুতর আহত হন। পরে ১৫ আগস্ট তিনি শাহাদাত বরণ করেন।এ ঘটনা শুধু ইতিহাস নয় কালের সাক্ষী হিসেবে থাকবে।

সভাপতির বক্তব্যে সিলেট মহানগরী সভাপতি মামুন হোসাইন বলেন, শহীদ আব্দুল মালেকের জীবন থেকে প্রেরণা নিয়ে আগামী দিনে ইসলামী নৈতিকতার ভিত্তিতে একটি সুন্দর বাংলাদেশ তৈরি করতে হবে। শহীদ আব্দুল মালেক একটি আদর্শ, একটি চেতনার নাম।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে সিলেট মহানগরী শিবির নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন থানা ও ওয়ার্ডের জনশক্তিরা অংশ নেন। বিজ্ঞপ্তি

সিএনবাংলা/একেজে

Sharing is caring!

 

 

shares