Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
সমুদ্রে ৩ নং বিপদ সংকেত – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

সমুদ্রে ৩ নং বিপদ সংকেত

অনলাইন ডেস্কঃ উত্তর বঙ্গোপসাগরে বায়ুচাপের তারতম্যের আধিক্যের প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ জন্য চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমূদ্রবন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সংকেত দেখাতে বলা হয়েছে। আজ সোমবার (৬ জুলাই) সকালে জারি করা এক সতর্ক বার্তায় এমনটি জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এতে আরও বলা হয়, উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। এদিকে রোববার সন্ধ্যায় ৬ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টির প্রব’নতা বৃদ্ধি পেতে পারে এবং বর্ধিত ৫ দিনের অবহাওয়ায় এ প্রব’নতা অব্যাহত থাকতে পারে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহওয়া অধিদপ্তর ঐ পূর্বাভাসে জানায়, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, রংপুর, ময়মনসিংহ ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা ব’জ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরণে ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

Sharing is caring!

 

 

shares