করোনা ভ্যাকসিনের পরীক্ষা শুরু করছে সিঙ্গাপুর

সিএনবাংলা ডেস্ক :: করোনাভাইরাস ভ্যাকসিনের প্রাথমিক পর্যায়ে ক্লিনিক্যাল ট্রায়াল শুরু করতে যাচ্ছে সিঙ্গাপুর। প্রথম টিকাটি আগামী সপ্তাহে স্বেচ্ছাসেবীদের মধ্যে দেওয়া হবে বলে আশা করা হচ্ছে। সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম দ্য স্টেট টাইমসে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সিংহেলথ ইনভেস্টিগেশনাল মেডিসিন ইউনিট ভ্যাকসিনের জন্য পরীক্ষা পরিচালনা করছে। লুনার-কোভ ১৯ নামে পরিচিত এই ভ্যাকসিনটি ডিউক-এনইউএস মেডিকেল স্কুল এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ফার্মাসিউটিক্যাল সংস্থা আর্কটরাস থেরাপিউটিক্স দ্বারা তৈরি করা হয়েছে।

যারা পরীক্ষার জন্য এগিয়ে এসেছেন, তাদের স্ক্রিনিং করছে চিকিৎসক-গবেষকরা, যা অক্টোবর মাসের মধ্যে শেষ করতে পারবে বলে আশা করছে দেশটির সরকার।

সিংহেলথ ইউনিটের উপ-ক্লিনিক্যাল ও বৈজ্ঞানিক পরিচালক অ্যাসোসিয়েট অধ্যাপক জেনি লো গতকাল শুক্রবার বলেছিলেন, যে আড়াই শতাধিক স্বেচ্ছাসেবক এই পরীক্ষার জন্য এগিয়ে এসেছেন। প্রায় ১০০ জন এই পরীক্ষায় অংশ নেবে। স্বেচ্ছাসেবীদের বয়স ২০ থেকে ৫০ এর মধ্যে রয়েছে।

এই পরীক্ষার জন্য যারা নিজ থেকে আগ্রহী তাদের imu@singhealth.com.sg এ সিংহেলথ ইনভেস্টিগেশনাল মেডিসিন ইউনিটে যোগাযোগ করতে বলা হয়েছে।

সিএনবাংলা/একেজে

Sharing is caring!

 

 

shares