দেশের নারী পর্বতারোহী রত্না সাইকেল চালাতে গিয়ে দুর্ঘটনায় নিহত

সিএনবাংলা ডেস্কঃ  দেশের নারী পর্বতারোহী রত্না সকালে সাইকেল চালাতে গিয়ে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। আজ শুক্রবার সকালে রাজধানীর সংসদ ভবন এলাকায় চন্দ্রিমা উদ্যানের পাশে এ দুর্ঘটনা ঘটে।

আরেক পর্বতারোহী মীর শামসুল আলম বাবু জানান, নিয়মিত শারীরিক প্রশিক্ষণের অংশ হিসেবে রত্না আজ সকালে ২০ কিলোমিটার দৌড়ে অংশ নিয়েছিলেন। অনুশীলন শেষে সাইকেল চালিয়ে হাতিরঝিল থেকে মীরপুরের নিজের বাসায় ফিরছিলেন। পথে সংসদ ভবন এলাকায় চন্দ্রিমা উদ্যানের পাশের রাস্তায় একটি গাড়ি তাকে চাপা দিয়ে চলে যায়। ঘটনাস্থলেই তিনি মারা যান।

তাঁর লাশ শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে আছে বলে জানা গেছে। রত্নার মৃত্যুর খবর পেয়ে সেখানে রত্নার স্বজন ও অন্যান্য পর্বতারোহী-সহযাত্রীরা উপস্থিত হয়েছেন।

পেশাগত জীবনে তিনি স্কুল শিক্ষক ছিলেন রেশমা নাহার রত্না। নড়াইল শহরের চিত্রাপাড়ে বাড়ি। শিক্ষকতার পাশাপাশি পর্বতারোহণসহ বিভিন্ন অ্যাডভেঞ্চার কার্যক্রমে যুক্ত ছিলেন। তার বাবা এস আফজাল হোসেন একজন বীরবিক্রম খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা। গত বছর নেহেরু ইন্সটিটিউট অফ মাউন্টেনিয়ারিং থেকে উচ্চতর পর্বতারোহণ কোর্স সম্পন্ন করেন এবং তার কিছুদিন পরই লাদাখে দুটো ছয় হাজারি মিটার পর্বত আরোহণ করেন।

সিএনবি/মান্না

Sharing is caring!

 

 

shares