লেবাননের রাজধানীতে বিধ্বংসী বিস্ফোরণ, বহু হতাহত

নিজস্ব প্রতিবেদকঃ বিধ্বংসী বিস্ফোরণে কেঁপে উঠল লেবাননের রাজধানী বেহরুট। এ ঘটনায় বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে। তীব্র শব্দে রাজধানীর বিস্তীর্ণ এলাকায় কম্পন আতঙ্কের সৃষ্টি করেছে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া অনেক ভিডিও অনুসারে একটি নয়, বিস্ফোরণ ঘটেছে দুটি। কিন্তু, কীসের থেকে এই বিস্ফোরণ ঘটেছে, তা এখনও পরিষ্কার নয়। ২০০৫ সালে খুন হওয়া লেবাননের প্রাক্তন প্রধানমন্ত্রী রফিক হারিরি হত্যা মামলায় বিচারের রায় ঘোষণার ঠিক আগেই ঘটল এই বিস্ফোরণ। অনেকেই মনে করছেন দুই ঘটনা সম্পর্কিত।

এদিকে, মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১০টার দিকে ঘটা এই বিধ্বংসী বিস্ফোরণে গোটা এলাকার আকাশ কালো ধোঁয়ায় ছেয়ে গেছে। বিস্ফোরণের ভয়াবহতায় এলাকার বেশ কয়েকটি ভবন ধসে পড়েছে। ছিন্ন ভিন্ন হয়ে গেছে ছোট ছোট স্থাপনা এবং আশপাশের দোকান। আগুন ছড়িয়ে পড়ছে এলাকায়। এরই মধ্যে আরব নিউজের লাইভে দেখা যায়, আগুন নিয়ন্ত্রণে কাজ করছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।

প্রথম বিস্ফোরণের পরপরই সোশ্যাল মিডিয়ায় ঘটনার বেশ কিছু ভিডিওতে পোস্ট করা হয়েছে। তাতে বিশাল ব্যাঙের ছাতার মতো ধোঁয়ার মেঘ কুণ্ডলি পাকিয়ে উঠতে দেখা গিয়েছে। বোঝাই যাচ্ছে বিস্ফোরণে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এই মাপের বিস্ফোরণে হতাহতের সংখ্যা একশো পেরিয়ে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে। লেবাননের স্বাস্থ্যমন্ত্রী হামাদ হাসান বহু ব্যক্তির হতাহত হওয়ার ও ব্যাপক সম্পত্তির ক্ষয়ক্ষতির কথা বলেছেন। স্থানীয় গণমাধ্যমগুলিতে দেখা গিয়েছে ধ্বংসস্তূপের নিচে বহু মানুষ আটকা পড়েছেন।

সিএনবাংলা/মান্না

Sharing is caring!

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরো খবর

 

 

shares