রোনালদোকে ছাপিয়ে সেরা দিবালা

নিজস্ব প্রতিবেদকঃ ইতালিয়ান লিগ সিরি ‘আ’র সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন আর্জেন্টাইন ফুটবলার পাওলো দিবালা। এ মৌসুমে সিরি ‘আ’র সেরা খেলোয়াড় হিসেবে পাওলো দিবালার নাম ঘোষণা করা হয়েছে। লিগের সেরা খেলোয়াড়দের মধ্যে জায়গা পেয়েছেন আরেক আর্জেন্টাইন পাও গোমেজ। আটালান্টার হয়ে দুর্দান্ত এক মৌসুম কাটানো এই ফুটবলার লিগের সেরা মিডফিল্ডার হিসেবে স্বীকৃতি পেয়েছেন। 

সেরা খেলোয়াড় হবার দৌড়ে ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদোও। ইতালিয়ান লিগে দ্রুততম সময়ে করেছেন পঞ্চাশ গোল। টানা নবমবারের মতো শিরোপা জেতানো, ৩৩ ম্যাচে ৩১ গোল। এমন সব পারফরমেন্সের পর লিগের সেরা খেলোয়াড়ের মুকুটটা যে তিনিই পাবেন এটা অনেকটাই নিশ্চিত ছিল। কিন্তু রোনালদোকে ছাপিয়ে লিগের সেরা খেলোয়াড়ের মুকুট জয় করেছেন ক্লাব সতীর্থ পাওলো দিবালা। লিগের মৌসুম সেরা ফুটবলার হিসেবে ইতালিয়ান ফুটবল কর্তৃপক্ষ আজ (মঙ্গলবার) ঘোষণা করেছে আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের নাম।

তবে এই অর্জনের জন্য অনেক কাঠখড় পোড়াতে হয়েছে তাকে। বারবার করোনা পজিটিভ হয়ে আলোচনায় এসেছিলেন দিবালা। করোনাকে জয় করে মাঠে ফিরে ঠিকই নিজের জাত চিনিয়েছেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। রোনালদোর সমান ম্যাচ খেলে ১১ গোলের সঙ্গে গোল করিয়েছেন আরো এগারোটি। তবে পরিসংখ্যান দিয়ে বিবেচনা করলে হয়তো দিবালার প্রতি কিছুটা অবিচার করাই হবে। কেননা গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে দায়িত্বের পরিচয় দিয়েছেন ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।

সিরি ‘আ’তে সেরা গোলরক্ষক হয়েছেন য়্যুভেন্তাসের ভয়েচেক সেজনি। সেরা তরুণ খেলোয়াড়ের খেতাবটাও এসেছে এই ক্লাবের। লিগের সেরা ডিফেন্ডার হয়েছেন ইন্টার মিলানের স্টেফান ডি ভ্রিজ।

সিএনবাংলা/মান্না

Sharing is caring!

 

 

shares