স্বাধীনতা দিবসে জালালাবাদ যুব ফোরামের ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

‘স্বেচ্ছায় করি রক্ত দান, হাসবে রোগী বাঁচবে প্রাণ’ এই স্লোগানকে সামনে রেখে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে জালালাবাদ যুব ফোরামের উদ্দোগ্যে এবং মঞ্জুর আহমদের সার্বিক সহযোগীতায় আজ (২৬ মার্চ) শনিবার নগরীর শাহপরান এলাকায় ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে

সাবেক ছাত্রনেতা কামাল আহমেদের সাঞ্চলনায় শাহপরান ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি, সিলেট ইউনাইটেড মডেল কলেজের গভর্নিং বডির সভাপতি মঞ্জুর রহমানের সভাপতিত্বে উক্ত ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট উইমেন্স মেডিকেল কলেজের গভর্নিং বডির ভাইস চেয়ারম্যান, জালালাবাদ যুব ফোরামের প্রধান উপদেষ্টা মুহাম্মদ ফখরুল ইসলাম। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা জজ কোর্টের সিনিয়র আইনজীবি এডভোকেট আব্দুর রব, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ যুব ফোরামের সদস্য সচিব পারবেজ আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে ফখরুল আহমেদ ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনের উদ্ভোধন ঘোষণা করে বলেন, জালালাবাদ যুব ফোরাম একটি সাহসী সংগঠন। রক্তদান একটি সাহসী কাজ, আর সাহসী কাজ করতে হয় ইয়াং জেনারেশনকে। বর্তমানে যেকোন কাজেই রক্তের গ্রুপ প্রয়োজন হচ্ছে।অনেক অনাকাঙ্ক্ষিত মৃত্যু প্রতিরোধ করা বা জীবন বাঁচানো গেলেও অনেকেই আছেন তার রক্তের গ্রুপ কী জানেন না। বিশেষ করে স্কুল-কলেজের শিক্ষার্থীরাও অনেকে তাদের রক্তের গ্রুপ জানে না। এজন্য আমরা তাদেরকে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে উদ্বুদ্ধ করতে ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনের আয়োজন করেছি। তাই রক্তের গ্রুপ নির্নয় ও তাদের কে রক্তদানে উদ্বুদ্ধ করতে দিনব্যাপী ফ্রী কার্যক্রম হাতে নেওয়া হয় ।

অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য অতিথিবৃন্দ বলেন, এমন উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার। আজ তারা এই এলাকার যুবকদের সামনে এক বড় উদাহরণ সৃষ্টি করে গেল। এমন স্বেচ্ছাসেবী সংগঠন আরো সৃষ্টি হলে এলাকার মানুষ আরো বেশী উপকৃত হবে। তাদেরকে অনুসরণ করে ভবিষ্যতেও যুবকরা এমন মহৎ উদ্যোগ আরও বেশি বেশি গ্রহন করবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনে আরো উপস্থিত ছিলেন, নিজাম উদ্দিন,হৃদয় আহমদ,সালাউদ্দিন গাজীসহ আরো অনেকে। উক্ত ফ্রি ব্লাড ক্যাম্পেইনে প্রায় চারশতাধিক স্থানীর জনসাধারণ ও শিক্ষার্থী অংশ নেন। বিজ্ঞপ্তি

Sharing is caring!

 

 

shares