সুপ্রিম কোর্ট বার নির্বাচনঃ ৬ পদে আওয়ামী লীগ, ৮ পদে বিএনপি জয়ী

নিউজ ডেস্কঃ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২১-২২ সেশনের নির্বাচনে সভাপতি পদে মো: মোমতাজ উদ্দিন ফকির এবং সম্পাদক পদে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বিজয়ী হয়েছেন। কাজল মাত্র ৩৮ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন বলে আইনজীবীরা জানিয়েছেন। অন্য দিকে এ পদে ভোট পুনর্গণনার দাবি করেন আওয়ামী লীগ আইনজীবীরা। এ রিপোর্ট লেখা পর্যন্ত নির্বাচন কমিশন আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের নাম ঘোষণা করেনি।

নির্বাচনে সভাপতি, দু’টি সহসভাপতি ও তিনটি সদস্য পদসহ মোট ছয় পদে জয় পেয়েছে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল। এ প্যানেল থেকে সহসভাপতি পদে মো: শহীদুল ইসলাম ও মোহাম্মদ হোসেন বিজয়ী হয়েছেন।

বিএনপি সমর্থিত নীল প্যানেল সম্পাদক, কোষাধ্যক্ষ, দু’টি সহসম্পাদক, চারটি সদস্যপদসহ মোট আট পদে জয় পেয়েছে। নীল প্যানেল থেকে কোষাধ্যক্ষ পদে মো: কামাল হোসেন, সহসম্পাদক পদে মাহফুজ বিন ইউসুফ ও মাহবুবুর রহমান খান বিজয়ী হয়েছেন। সাতটি সদস্য পদের মধ্যে বিএনপি সমর্থিত নীল প্যানেল চারটি এবং তিনটি পদে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল জয় পেয়েছে।

বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে বিজয়ী সদস্যরা হলেন- ব্যারিস্টার মাহাদিন চৌধুরী, গোলাম আক্তার জাকির, মঞ্জুরুল আলম সুজন ও মো: কামরুল ইসলাম। আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের বিজয়ী সদস্যরা হলেন- ফাতেমা বেগম, শাহাদাত হোসাইন ও সুব্রত কুমার কুন্ডু। গতকাল বৃহস্পতিবার দুপুর থেকে ভোট গণনা শুরু করেন নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক এ ওয়াই মশিউজ্জামান।

এ সময় রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তা (অ্যাটর্নি জেনারেল) এ এম আমিন উদ্দিন, সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলীসহ ভোটে অংশ নেয়া প্রার্থীরা উপস্থিত ছিলেন। এ নির্বাচনে দুই দিনে পাঁচ হাজার ৫৯১ আইনজীবী ভোটাধিকার প্রয়োগ করেছেন।

গত মঙ্গলবার সকাল ১০টায় ভোটগ্রহণ শুরু হয়। মাঝে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। বুধবারও একই সময়সূচি অনুযায়ী ভোট নেয়া হয়।

সুপ্রিম কোর্টের শহীদ শফিউর রহমান মিলনায়তনের ৫১টি বুথে আইনজীবীরা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এবারের নির্বাচনে ভোটার আট হাজার ৬২৩ জন।

Sharing is caring!

 

 

shares