প্রবাসীরা বিনিয়োগ করলে দেশে কর্মসংস্থান তৈরি হবে: মেয়র আরিফ

নিউজ ডেস্কঃ সিলেটে বৃহত্তর বাগলা এসোসিয়েশনের সভাপতি ও সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ সংযুক্ত আরব আমিরাতের সহ-সভাপতি প্রবাসী কমিউনিটি নেতা নজরুল ইসলামকে সংবর্ধনা ও গুণীজন সম্মাননা প্রদান করা হয়েছে।

বুধবার (১৯ জানুয়ারি) রাতে নগরীর জিন্দাবাজারের একটি হোটেলে এ সংবর্ধনা ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে ইয়াং প্রফেশনাল টিম বাংলাদেশ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

ইয়াং প্রফেশনাল টিম বাংলাদেশের সভাপতি ও গোলাপগঞ্জ পৌরসভার কাউন্সিলর রুহিন আহমদ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর রেজাউল হাসান লোদী (কয়েস লোদী), সিলেট প্রেসক্লাবের সহ-সভাপতি আবদুল কাদের তাপাদার, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক সিলেটের ডাকের চীফ রিপোর্টার মুহাম্মদ সিরাজুল ইসলাম, সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক আলোকিত সিলেটের নির্বাহী সম্পাদক গোলজার আহমদ হেলাল, সিলেট জেলা প্রেসক্লাবের সদস্য ও সিলেট সান’র সম্পাদক ফয়সল আহমদ বাবলু, গোলাপগঞ্জের বাদেপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক জাহিদ হোসাইন, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আব্দুল আহাদ, সিলেট লেখিকা সংঘের সাধারণ সম্পাদক, কবি ও লেখক ইশরাক জাহান জেলী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেটের উন্নয়নে প্রবাসীরা অনেক অবদান রাখছেন। তাদের সহায়তায় স্কুল, কলেজ ও মসজিদ হচ্ছে। দেশের গুরুত্বপূর্ণ খাতে প্রবাসীদের বিনিয়োগের সুযোগ রয়েছে উল্লেখ করে আরিফুল হক চৌধুরী বলেন, প্রবাসীরা বিনিয়োগ করলে দেশে কর্মসংস্থান তৈরি হবে।

তরুণ সমাজসেবক ও ইয়াং প্রফেসনাল টিম বাংলাদেশ এর অন্যতম কর্ণধার রুবেল চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক ইত্তেফাক এর সিলেট ব্যুরো প্রধান হুমায়ুন রশিদ চৌধুরী, বৈদেশিক সাংবাদিক সমিতির নেতা ও ডেইলি আমার কাগজের সিলেট ব্যুরো প্রধান খালেদ আহমদ, দৈনিক জৈন্তা বার্তার সম্পাদক ফারুক আহমদ, দৈনিক সিলেটের ডাকের সিনিয়র স্টাফ রিপোর্টার নুর আহমদ, দিরাই সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইফতেখার মো. নাবিল, ছাতক প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম হিরণ, সিলেট অনলাইন প্রেসক্লাবের সদস্য তাসলিমা খানম বীথি, দৈনিক আলোকিত সিলেটের স্টাফ রিপোর্টার এম এ হান্নান, সিলেটের খবরের স্টাফ রিপোর্টার কবি আব্দুল কাদির জীবন, দ্যা ডেইলি ক্যাম্পাস এর সিলেট প্রতিনিধি ডি এইচ মান্না, ওবায়েদুল্লা বিন এফ রহমান, সমাজসেবক ও ব্যবসায়ী জাবেদ আহমদ মুন্না প্রমুখ। শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফিজ রায়হান আহমদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সিলেট প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল কাদের তাপাদার সংবর্ধিত অতিথিকে অবহেলিত কুশিয়ারা তীরবর্তী অঞ্চলের বাতিঘর হিসেবে উল্লেখ করে বলেন, এলাকার রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠানসহ গরীব দুস্থ মানুষের জীবনমান উন্নয়নে তিনি নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। দুবাইতে চাকুরী প্রার্থী এলাকার মানুষের জন্য তার দরজা সবসময়ই খোলা। মৃত বাংলাদেশীদের লাশ বিনা টাকায় তিনিই দেশে পাঠানোর ব্যবস্থা করেন

Sharing is caring!

 

 

shares