Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
করোনায় ৭ মৃত্যু, শনাক্ত ৩৪৪৭ – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

করোনায় ৭ মৃত্যু, শনাক্ত ৩৪৪৭

নিউজ ডেস্কঃ দেশে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সাতজনের মৃত্যু হয়েছে। এই সময়ে সংক্রমণ ধরা পড়েছে ৩ হাজার ৪৪৭ জনের দেহে।স্বাস্থ্য অধিদপ্তর থেকে শনিবার বিকেলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।এতে বলা হয়, দেশে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৬ লাখ ১২ হাজার ৪৮৯ জনের দেহে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ১৩৬ জনের।

আগের দিন শুক্রবার ২৪ ঘণ্টায় দেশে ৪ হাজার ৩৭৮ জন নতুন রোগী পাওয়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এক দিনেই রোগী কমেছে ১ হাজারের মতো। অবশ্য এই সময়ে নমুনা পরীক্ষা হয়েছে অন্তত ৪ হাজার কম।

আগের দিনে তুলনায় করোনা শনাক্তের হার কিছুটা কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় যত নমুনা পরীক্ষা করা হয়েছে, তাদের মধ্যে ১৪ দশমিক ৩৫ শতাংশ নমুনায় ভাইরাসের উপস্থিতির প্রমাণ মিলেছে। শুক্রবার এই হার ছিল ১৪ দশমিক ৬৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় প্রাণ হারানো ব্যক্তিদের মধ্যে পুরুষ ৪, নারী ৩ জন। এর মধ্যে ষাটোর্ধ্ব তিন জনের মৃত্যু হয়েছে। ৭০ বছরের বেশি রয়েছেন দুজন। চল্লিশোর্ধ্ব ও পঞ্চাশোর্ধ্ব আছেন একজন করে।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঢাকা বিভাগের সবচেয়ে বেশি। এই বিভাগে চার জনের মৃতু হয়েছে। এ ছাড়া সিলেটে দুই ও বরিশালে একজনের মৃত্যু হয়েছে। তারা সবাই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

গত ৪ অক্টোবর করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে আসার তিন মাস পর ৭ জানুয়ারি সংক্রমণের হার ৫ দশমিক ৬৭ শতাংশ ছাড়ায়। এরপর টানা আট দিন সংক্রমণের হার ৫ শতাংশের বেশি পাওয়া গেছে। টানা ১৪ দিন এটি পাওয়া গেলে তৃতীয় সংক্রমণের বিষয়টি নিশ্চিত হয়ে যাবে।দেশের যত রোগী শনাক্ত হয়েছে সবচেয়ে বেশি ঢাকা বিভাগে। এই বিভাগে ১৭ হাজার ৭ টি নমুনা পরীক্ষা হয়েছে। রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ১৯ জন।

করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যে বৃহস্পতিবার থেকে দেশে নতুন করে বিধিনিষেধ শুরু হয়েছে। অবশ্য যেসব নিষেধাজ্ঞা দেয়া হয়েছে, তার মধ্যে বলতে গেলে কোনো কিছুই পালন হচ্ছে না।

Sharing is caring!

 

 

shares