Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
দেশে করোনা বাড়ছে আশংকাজনক হারে। – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

দেশে করোনা বাড়ছে আশংকাজনক হারে।

নিউজ ডেস্কঃ দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বাড়ছে প্রতিদিন। সেই সঙ্গে বাড়ছে শনাক্তের হারও। সর্বশেষ ২৪ ঘণ্টায় (গতকাল সোমবার সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) করোনা রোগী শনাক্ত হয়েছেন ২ হাজার ৪৫৮ জন। এ সময় মৃত্যু হয়েছে দুজনের। এক দিনের ব্যবধানে দেশে করোনা রোগী শনাক্ত বেড়েছে ২২৭ জন। আগের দিন রোগী শনাক্ত হয়েছিলেন ২ হাজার ২৩১ জন।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ২৭ হাজার ৩৯৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৮ দশমিক ৯৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ৮ দশমিক ৫৩ শতাংশ।

কয়েক সপ্তাহ ধরে দেশে নতুন করে করোনা রোগী শনাক্ত ও শনাক্তের হার বাড়ছে। করোনার ডেলটা ধরনের দাপটে গত বছরের মাঝামাঝি দেশে করোনায় মৃত্যু, রোগী শনাক্ত ও শনাক্তের হার বেড়েছিল। তবে আগস্টে দেশব্যাপী করোনার গণটিকা দেওয়ার পর সংক্রমণ কমতে থাকে।

গত ডিসেম্বরের প্রথম দিকেও দেশে করোনা শনাক্তের হার ১ শতাংশের ঘরেই ছিল। তবে ডিসেম্বরের দ্বিতীয়ার্ধে এসে সংক্রমণের ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যায়। গত মাসের শেষ দিকে যেখানে দৈনিক রোগী শনাক্ত ৫০০–এর ঘরে ছিল, সেখানে ধারাবাহিকভাবে বেড়ে এই সংখ্যা ২ হাজার ছাড়িয়ে যায় গতকাল সোমবার।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া দুজনই পুরুষ। এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে খুলনা বিভাগে, আরেকজনের চট্টগ্রাম বিভাগে।

দেশে করোনা সংক্রমণ বাড়ায় আবার বিধিনিষেধ আরোপ করা হয়েছে, সবাই যাতে স্বাস্থ্যবিধি মেনে চলেন, সে জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে

২০২০ সালের মার্চে বাংলাদেশে প্রথম করোনার প্রাদুর্ভাব দেখা দেয়। এর পর থেকে এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা হয়েছে ১৫ লাখ ৯৮ হাজার ৩৮৯ জন। সংক্রমিত ব্যক্তিদের মধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ১০৭ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ৩৮৭ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৭৪ জন সুস্থ হয়েছেন।

সংক্রমণ নিয়ন্ত্রণে এরই মধ্যে বিধিনিষেধ আরোপ করেছে সরকার। সব ধরনের সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান ও সমাবেশ বন্ধ রাখতে বলা হয়েছে। গণপরিবহনেও অর্ধেক আসন ফাঁকা রেখে যাত্রী চলাচলের নির্দেশনা দেওয়া হয়েছে।

সিএনবাংল/সাকিল

Sharing is caring!

 

 

shares