স্বাস্থ্যবিধি মেনে বাণিজ্যমেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত

নিউন ডেস্কঃ করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রভাবে দেশের সংকটময় অবস্থায় বন্ধ হচ্ছে না বাণিজ্যমেলা। স্বাস্থ্যবিধি মেনে মেলা চলবে এমনই সিদ্ধান্ত নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (রপ্তানি) মো. হাফিজুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, বিধিনিষেধের আলোকে আমরা দেখেছি, নির্দেশনা অনুযায়ী বাণিজ্যমেলার কার্যক্রম চালাতে কোনো অসুবিধা নেই। মেলা বন্ধ করার মতো কোনো পরিস্থিতি তৈরি হয়নি। বিধিমালার আলোকে যেভাবে করা দরকার সেভাবে হবে।তিনি আরও বলেন, মার্কেট-শপিংমল তো চলছেই, এটাও খোলা জায়গায় না। তবে যতটুকু খোলা আছে, সেখানে মানুষ যেন স্বাস্থ্যবিধি মেনে চলাচল করে সেদিকে কঠোর নজরদারি থাকবে।

হাফিজুর রহমান বলেন, প্রাথমিকভাবে আজ থেকে আমরা মাস্ক ছাড়া কাউকে ঢুকতে দেব না। ভেতরেও মাস্ক পরিধান নিশ্চিত করতে বিশেষ নজর রাখবে আইনশৃঙ্খলা বাহিনী।এর আগে আগামী ১৩ জানুয়ারি থেকে কার্যকর হওয়া স্বাস্থ্যবিধি নিয়ে জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়েছে, কোভিড আক্রান্তের হার ক্রমবর্ধমান হওয়ায় উন্মুক্ত স্থানে সর্বপ্রকার সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান এবং সমাবেশসমূহ পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে হবে।
রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সচিব ও মেলার পরিচালক মো. ইফতেখার আহমেদ চৌধুরী সংবাদমাধ্যমকে বলেন, সরকার ঘোষিত বিধিনিষেধের মধ্যেও মেলা চললে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে অবশ্যই আরও বেশি ব্যবস্থা নেবো। স্বাস্থ্যবিধির বিষয়ে মেলায় কঠোরতা বাড়বে। নিজেদের মতো করে বিধিনিষেধগুলো তৈরি করবো।
প্রসঙ্গত, চলতি বছরের প্রথম মাস থেকেই ঢাকার অদূরে পূর্বাচলে চলছে বাণিজ্যমেলা। এবারের মেলায় ২২৭ টি প্যাভিলিয়নে জায়গা করে নিয়েছে দেশি-বিদেশি নানা পণ্য। তবে মেলার অর্ধেক সময় পার হওয়ার আগেই ওমিক্রনের প্রভাবে বিরূপ প্রতিক্রিয়া পড়তে শুরু করেছে।

সিএনবাংলা/সাকিল

Sharing is caring!

 

 

shares