বিজয়ের ৫০ বর্ষপূর্তি উপলক্ষ্যে সিলেটে ছাত্রশিবিরের বর্ণাঢ্য র‍্যালী

বিজয় ঐক্যের, বিভক্তির নয় এই স্লোগানকে সামনে রেখে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নগরীতে বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর শাখা।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে নগরীর বন্দরবাজার থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বর্ণাঢ্য র‌্যালীটি জিতু মিয়ার পয়েন্টে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। নগর সেক্রেটারি আব্দুল্লাহ আল-ফারুকের সঞ্চালনায় র‍্যালীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি সাইফুল ইসলাম।

র‌্যালী পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সাইফুল ইসলাম নগরবাসীকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে এবং শহীদ মুক্তিযোদ্ধাদের শাহাদাতের কবুলিয়াতের জন্য দোয়া করে বলেন, জাতির বীর সন্তানদের অসামান্য ত্যাগ ও রক্তের সাগর পেরিয়ে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংগ্রামের মধ্যে দিয়ে আমাদের বিজয় অর্জিত হয়েছে। আমরা পেয়েছি বাংলাদেশ নামক একটি স্বাধীন মানচিত্র। কিন্তু এতো বছর পরও প্রকৃত অর্থে জাতি বিজয়ের সুফল ভোগ করতে পারেনি। যে উদ্দেশ্যে লাখো শহীদ জীবন বিলিয়ে দিয়েছেন তা আজও পূর্ণাঙ্গভাবে অর্জিত হয়নি। লাখো শহীদের রক্তে অর্জিত এ দেশকে ক্ষমতালোভীরা জিম্মি করে রেখেছে। এখনও দারিদ্রতার কষাঘাতে জর্জরিত দেশের অধিকাংশ জনগোষ্ঠী। বাকশাল ও নব্য স্বৈরতন্ত্রের কবলে পড়ে আজ গণতন্ত্র মৃতপ্রায়। যাদের ত্যাগের বিনিময়ে এই দেশ স্বাধীন হয়েছে তাদের বিশাল অংশ আজ অবহেলিত। তাদের উত্তরসূরীদের অনেকে মানবেতর জীবন যাপন করছে। অথচ রাষ্ট্রীয় শক্তি বিজয়ের চেতনাকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা হাসিলে ব্যস্ত। মুক্তিযুদ্ধের চেতনাকে বিক্রি করে জুডিশিয়াল কেলেঙ্কারির মাধ্যমে আজকে দেশের বুদ্ধিজিবিদের হত্যা করা হয়েছে। স্বাধীনতার চেতনা ব্যবসার নামে আলেম সমাজকে জেলে দেয়া হচ্ছে।

তিনি আরো বলেন, দেশটা আমাদের এবং দেশকে এগিয়ে নিতে আমাদের ঐক্যবদ্ধ লড়াই করতে হবে। মহান বিজয়কে অর্থবহ করতে ছাত্র-জনতাকে ঐক্যবদ্ধ প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। বিজয়কে অর্থবহ করতে এবং দেশবিরোধী যেকোন ষড়যন্ত্র মোকাবেলায় ছাত্রশিবিরের নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে। দেশের স্বাধীনতা- সার্বভৌমত্ব রক্ষায় ছাত্রশিবির অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করে যাবে।বিজয়ের চেতনা হউক এগিয়ে যাওয়ার হউক প্রেরণার।

বিজয় র‍্যালী ও সমাবেশে সিলেট মহানগর ছাত্রশিবিরের নেতৃবৃন্দের পাশাপাশি বিভিন্ন থানা ও ওয়ার্ড শিবিরের বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশগ্রহন করে। বিজ্ঞপ্তি

Sharing is caring!

 

 

shares