কিশোরকন্ঠ পাঠক ফোরাম সিলেট মহানগরীর বায়োলজি অলিম্পিয়াড অনুষ্ঠিত।

কিশোরকন্ঠ পাঠক ফোরাম সিলেট মহানগরীর উদ্যোগে বায়োলজি অলিম্পিয়াড ২০২১ ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার ০৮ অক্টোবর নগরীর এক মিলানায়তনে পাঠক ফোরাম সিলেট মহানগর এর সহকারী পরিচালক মিনহাজুল আবেদীনের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত বায়োলজি অলিম্পিয়াডের পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃ মোহাম্মদ সুহেল।প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কিশোরকন্ঠ পাঠক ফোরামের কেন্দ্রীয় পৃষ্ঠপোষক জনাব মোঃ মোশাররফ আনসারী।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কিশোরকন্ঠ সিলেট মহানগরীর চেয়ারম্যান জনাব সাইফুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে ডাঃ মোহাম্মদ সোহেল বলেন, আমাদের অস্তিত্ব জৈবসামাজিক এবং আমাদের পরিমন্ডল জীবজগত থেকে অবিচ্ছিন্ন। জীবজগত এবং জৈবনিক প্রপঞ্চ সম্পর্কে গভীর জ্ঞান এবং পরিণত উপলব্ধি তাই আধুনিক মানুষের পূর্ণাঙ্গতার অপরিহার্য ভিত্তি। জীব এবং জৈবনিক প্রক্রিয়া সম্পর্কে উন্নত এবং স্পষ্ট ধারণা, প্রকৃতিকে ব্যাখ্যা করা, প্রকৃতির নিয়মকে জেনে সমাজের প্রয়োজনে তা কাজে লাগানো এবং সর্বোপরি প্রকৃতির সাথে স্বাস্থ্যকর সহাবস্থানের ক্ষেত্রে আমাদের প্রয়োজনীয় অন্তর্দৃষ্টি তৈরী করে থাকে। শৈশব থেকেই শুরু হওয়া উচিৎ আমাদের এই অন্তর্দৃষ্টি গড়ে তোলার প্রচেষ্টা।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কিশোরকন্ঠ পাঠক ফোরাম সিলেট মহানগরীর পরিচালক মুবিনুল ইসলাম সহ বিভিন্ন স্কুলের প্রতিনিধিবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি 

Sharing is caring!

 

 

shares