ছাতকে সাড়ে তিনমাসে গ্রেফতার হয়নি এনাম হত্যা মামলার মূল আসামীরা

মীর আমান মিয়া লুমান, ছাতকঃ ছাতকে প্রতিপক্ষের হামলায় নিহত হাজী মোস্তফা আনোয়ার এনাম হত্যাকাণ্ডে জড়িত মূল আসামীদের গ্রেফতার না করাতে পারেনি পুলিশ। প্রায় সাড়ে তিন মাসে আসামীরা গ্রেফতার না হওয়ায় মামলা নিয়ে শংকিত হয়ে পড়েছেন নিহতের পরিবার। আসামীরা বিভিন্নভাবে বাদীর পরিবারকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে।

জানা যায়, গত ১৩ই মে ইফতারের পূর্বমূহুর্তে পৌরসভার নোয়ারাই এলাকার মৃত মতিন মিয়ার পুত্র নিহত এনামের চাচাতো ভাই দবির মিয়া, তার স্ত্রী লাভলী বেগম, শিহাব মিয়া ও মিশুসহ প্রায় ১০জন লোক তার নিজ বাড়ীতেই হামলা করেন এবং সন্ত্রাসীরা মধ্যযুগি কায়দায় তাকে মারপিট করে হত্যা করে। হামলার পরপরই এনামকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং পরে সিলেটের পার্কভিউ হাসপাতালে স্থানান্তর করা হয়। দু’টি হাসপাতালে ৮ দিন আইসিইউ-তে থাকার পর ২০শে মে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ঘটনার পর ১৫ই মে এনামের ছোট ভাই মোস্তফা জোবায়ের বাদী হয়ে ছাতক থানায় ১০ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ ৩জন গ্রেফতার করে তাদেরকে জেল হাজতে প্রেরন করেন। এরপর থেকে পুলিশ কোনো আসামীদের গ্রেফতার করতে পারেনি। নিহতের যুক্তরাজ্য প্রবাসী ভাই মোস্তফা কামাল দেশে আসতে পারছেন না ঐ সন্ত্রাসীদের ভয়ে। তারা এ পরিবারের সহায় সম্পদ লুট করে নিতে চায়। হত্যাকাণ্ডের পরও হত্যাকারীরা নিহতের পরিবারের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দিয়ে তাদেরকে হয়রানি করছে বলে অভিযোগ করেন মামলার বাদী মোস্তফা জুবায়ের এবং হত্যা মামলাটি যেকোনো নিরপেক্ষ সংস্থার মাধ্যমে তদন্ত করে হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের মাধ্যমে আইনের আওতায় আনার দাবি করেন তিনি।

এ ব্যাপারে মামলা তদন্তকারী কর্মকতা এস আই আতিকুল আলম খন্দকার জানান, এ মামলার মূল আসামীদের গ্রেফতারে জন্য সিলেট ও সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় অভিযান অব্যাহত আছে।

Sharing is caring!

 

 

shares