Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
পবিত্র আশুরার ছুটি ২০ আগস্ট – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

পবিত্র আশুরার ছুটি ২০ আগস্ট

নিউজ ডেস্কঃ পবিত্র আশুরার ছুটি পুনঃনির্ধারণ করেছে সরকার। এ ছুটি ১৯ আগস্টের পরিবর্তে ২০ আগস্ট করে বুধবার প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

এতে বলা হয়, জাতীয় চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী পবিত্র আশুরা উপলক্ষে ছুটির নির্ধারিত ১৯ আগস্টের পরিবর্তে ২০ আগস্ট পুনঃনির্ধারণ করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, যেসব অফিসের সময়সূচি ও ছুটি তাদের নিজস্ব আইন-কানুন দ্বারা নিয়ন্ত্রিত হয়ে থাকে অথবা যেসব অফিস, সংস্থা ও প্রতিষ্ঠানের চাকরি সরকারের অবশ্যক চাকরি হিসেবে ঘোষণা করা হয়েছে সেক্ষেত্রে সংশ্লিষ্ট অফিস, সংস্থা ও প্রতিষ্ঠান নিজস্ব আইন-কানুন অনুযায়ী জনস্বার্থ বিবেচনা করে এ ছুটি পুনঃনির্ধারণ করবে।

এর আগে গত ৯ আগস্ট জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় জানানো হয়, ওই দিন দেশের আকাশে পবিত্র মহররম মাসের চাঁদ দেখা না যাওয়ায় ১১ আগস্ট বুধবার থেকে পবিত্র মহররম মাস গণনা শুরু হয়ে এবং ২০ আগস্ট শুক্রবার পবিত্র আশুরা পালিত হবে।

Sharing is caring!

 

 

shares