রোটারী ক্লাব মেট্রোপলিটন সিলেটের বছরব্যাপী ফ্রী চিকিৎসা শুরু

স্টাফ রিপোর্টারঃ রোটারী ক্লাব অব মেট্রোপলিটন সিলেটের উদ্যোগে বছরব্যাপী ফ্রি চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

গত ৬ আগস্ট রোটারী ক্লাব অব মেট্রোপলিটন সিলেটের প্রেসিডেন্টের গ্রামের বাড়ি পীরেরচক গ্রামে শতাধিক গরীব অসহায় দুস্থ রোগীকে স্বাস্থ্যবিধি মেনে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণ করা হয়।

ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান মোঃ সাইফুর রহমানের সভাপতিত্বে ও ইঞ্জিনিয়ার মঈনুল ইসলাম চৌধুরীর পরিচালনায় আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোভিড ১৯ সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক ও সিলেট ওসমানী মেডিকেল কলেজের কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডাক্তার মোহাম্মদ আজিজুর রহমান (রোমান)।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু বিভাগের আবাসিক সার্জন ডাঃ অনুপমা রহমান, ডিস্ট্রিক্ট এডিশনাল সেক্রেটারি পিপি রোটারিয়ান মোহাম্মদ ইয়াকতুল গণী ওসমানী, এডিশনাল জোন কো-অর্ডিনেটর পিপি রোটারিয়ান মোঃ আজিজুর রহমান, এসিস্ট্যান্ট গভর্নর পিপি রোটারিয়ান মোঃ আবু সুফিয়ান, রোটারিয়ান মোঃ আক্তার চৌধুরী রুবেল, রোটারিয়ান মোঃ আব্দুল বাসিত, রোটারিয়ান মোঃ আসাদুজ্জামান রনি, রোটারিয়ান তাহমিনা আক্তার।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পীরের চক সবুজ সাথী যুবসংঘের সভাপতি শাহজাহান আহমদ ও সাধারণ সম্পাদক রেজওয়ান আহমদ প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে ক্লাবের পক্ষ থেকে বেশ কিছু প্রজেক্ট বাস্তবায়ন করা হয়। এগুলো হচ্ছে- ফ্রী মেডিকেল ক্যাম্প, ডায়াবেটিস পরীক্ষা ও সচেতনতা, আই ক্যাম্প ও সচেতনতামূলক লিফলেট বিতরণ, মা ও শিশু নির্যাতন রোধে সচেতনতা বৃদ্ধি ও লিফলেট বিতরণ, বৃক্ষরোপণ ও চারা বিতরণ, ফোরওয়ে টেস্টের স্টিকার স্থাপন ও বিতরণ, সেইফ ও ক্লিন ড্রিংকিং ওয়াটার, কোভিড ১৯ সচেতনতা লিফলেট ও মাস্ক বিতরণ, বয়স্ক ১০ জনকে আর্থিক সহায়তা প্রদান ও রান্না করা খাবার বিতরণ।

Sharing is caring!

 

 

shares