Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
ওয়ার্ল্ড স্পিক ক্যাম্পেইনে দক্ষিণ এশিয়া থেকে মনোনয়ন পেলেন বাংলাদেশের সাহেদ ও শানজিদা – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

ওয়ার্ল্ড স্পিক ক্যাম্পেইনে দক্ষিণ এশিয়া থেকে মনোনয়ন পেলেন বাংলাদেশের সাহেদ ও শানজিদা

নিউজ ডেস্কঃ সুইজারল্যান্ডের ইউনাইটেড পিপল গ্লোবাল (ইউপিজি) এবং আমেরিকার হারিক্যান আইল্যান্ড সেন্টার ফর সায়েন্স এন্ড লিডারশীপ এর যৌথ উদ্যোগে আয়োজিত ওয়ার্ল্ড স্পিক ক্যাম্পেইনে দক্ষিণ এশিয়া থেকে মনোনয়ন পেলেন আফ্রিকা-এশিয়া ইয়ুথ ফাউন্ডেশন বাংলাদেশ চ্যাপ্টারের ফাইনেন্স ডাইরেক্টর এবং সাসটেইনেবিলিটি লিডার মো: সাহেদ আহমদ এবং কেয়ার এন্ড কনসোল ফাউন্ডেশন এর ফাউন্ডার এন্ড সিইও শানজিদা শহিদ প্রীতি।

এই ক্যাম্পেইনে বাংলাদেশ থেকে দু’জন- সাহেদ (পুরুষ ক্যাটাগরি) এবং শানজিদা (নারী ক্যাটাগরি) দুটি আসনের জন্য আরো চারজনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন, ভারত থেকে রাজা তরুন রেড্ডী ও সুয়েশি দ্বিবেদী, পাকিস্থান থেকে ড. মারিয়াম মেহবুব এবং নেপাল থেকে ইঞ্জিনিয়ার প্রজ্ঞান ভাট্টারাই।

গত এক বছর ধরে বিশ্বের ১৫১ টি দেশের ৪৫০০ জনকে প্রাথমিকভাবে বাছাই করা হয়। পরবর্তীতে ৫৮৭ জনকে চুড়ান্ত করে ৯ সপ্তাহের ট্রেনিং প্রদান করা হয়। ট্রেনিংয়ের কর্মক্ষমতা এবং গ্রহণযোগ্য প্রজেক্ট সাবমিশনের ভিত্তিতে সাহেদ-শানজিদা সহ আরো ৪ জনকে দক্ষিণ এশিয়া থেকে মনোনয়ন দেয়া হয়।

সাহেদ “জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার লক্ষ্য -১৬: শান্তি, ন্যায়বিচার ও কার্যকর প্রতিষ্ঠান” নিয়ে কাজ করছেন এবং তার প্রজেক্ট হচ্ছে রোহিঙ্গা শরণার্থী সংকট সম্পর্কিত।তিনি তার প্রজেক্টের মাধ্যমে আন্তর্জাতিক বিভিন্ন মানবাধিকার সংগঠনের নিকট রোহিঙ্গা শরণার্থী সংকট নিরসনের লক্ষ্যে পিটিশন প্রদান করেছেন এবং তারই পাশাপাশি ২০০ জন শিশুকে প্রাথমিক শিক্ষা প্রদান করেছেন। এমনকি সিরিয়া শরণার্থী শিবিরে তার প্রজেক্টের মাধ্যমে অনলাইন ভিত্তিক ডিসটেন্স লার্নিং ল্যাব খোলা হয়েছে।

তিনি ইতোমধ্যে আন্তর্জাতিক বিভিন্ন ফোরাম এবং সামিটেও অংশগ্রহণ করে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেছেন যার মধ্যে – লিপ সামিট, ওয়ার্ল্ড ইয়ুথ ইকোনমিক ফোরাম এবং ইয়ুথ কো-ল্যাব অন্যতম।

সিএনবাংলা/এনএএ

 

Sharing is caring!

 

 

shares