বঙ্গবন্ধু লেখক পরিষদের সহযোগিতায় সামাজিক প্রতিবন্ধী মেয়েদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

নিউজ ডেস্ক: বঙ্গবন্ধু লেখক পরিষদ, সিলেট বিভাগ ও জেলা শাখার সহযোগিতায় সামাজিক প্রতিবন্ধী মেয়েদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

গতকাল শনিবার (১৯ জুন) সকালে সামাজিক প্রতিবন্ধী মেয়েদের প্রশিক্ষণ ও পূর্নবাসন কেন্দ্র, সিলেট সদর উপজেলার খাদিম পাড়ায় মেয়েদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

চিকিৎসা প্রদান করেন ইবনে সিনা হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আশরাফুল আলম ও তার বোন শামসুন নাহার তাহমিদা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট কৃষি বিশব্বিদ্যালয়ের রেজিস্ট্রার, পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও সমাজকর্মী বদরুল ইসলাম শোয়েব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট সিটি করপোরেশনের সংরক্ষিত ৭নং ওয়ার্ডের কাউন্সিলর, বঙ্গবন্ধু লেখক পরিষদ, সিলেট বিভাগীয় সভাপতি, তৃণমূল নারীনেত্রী, কবি নাজনীন আক্তার কণা, বঙ্গবন্ধু লেখক পরিষদ, সিলেট জেলা শাখার সহ-সভাপতি ও বঙ্গবন্ধু গবেষণা সংসদ, সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক, লেখক কলামিস্ট আব্দুল মালিক, কৃষি ব্যাংক বালাগঞ্জ শাখার ম্যানেজার ও বঙ্গবন্ধু লেখক পরিষদ, সিলেট বিভাগীয় শাখার সহ সভাপতি কবি জ্যোতির্ময় দাশ যিশু, অগ্রণী ব্যাংক এর প্রিন্সিপাল অফিসার ও বঙ্গবন্ধু গবেষণা সংসদ, সিলেটের সহ সভাপতি কলিমুল্লা মিয়া, বঙ্গবন্ধু লেখক পরিষদ, সিলেট বিভাগীয় শাখার সহ সভাপতি, ব্যাংকার, কবি, ছড়াকার তারেশ কান্তি তালুকদার, জাফরাবাদ উচ্চবিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও বঙ্গবন্ধু গবেষণা সংসদ নেতা শোয়েবুর রহমান চৌধুরী, তরুণ সমাজকর্মী শাহেদুল ইসলাম শাহেদ প্রমুখ।

এছাড়া আরো বক্তব্য রাখেন, উক্ত কেন্দ্রের পোল্ট্রি ও কৃষি ট্রেডের প্রশিক্ষক দেলোয়ার হোসেন, নিবাসী মেয়েদের মধ্যে পপি আক্তার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথির বক্তব্যে তারা বলেন, মেয়েদের জীবনমান উন্নয়নে তাঁদের সহযোগিতা অব্যাহত থাকবে এবং বিত্ত ও চিত্তবানদের এগিয়ে আসার উদাত্ত আহবান জানান। উপস্থিত ডাক্তারদ্বয়ও কৃতজ্ঞতা প্রকাশ করে তাদের সহযোগিতা অব্যাহত থাকবে বলে ঘোষণা করেন।

কেন্দ্রের সহকারী ব্যবস্থাপক ও আলোচনা সভার সভাপতি মো. লুৎফুর রহমান উক্ত কেন্দ্রের বিভিন্ন ধরনের সমস্যার কথা তুলে ধরে বলেন, এটি সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে একটি সরকারি প্রতিষ্ঠান। এখানে একটি মেডিকেল সেন্টার আছে কিন্তু কোন ডাক্তার নার্স নেই। সামাজিক প্রতিবন্ধী মেয়েদের প্রশিক্ষণ ও পূর্নবাসন কেন্দ্র হলেও এখানে বেশ কয়েকটি শারীরিক ও মানসিক প্রতিবন্ধী মেয়ে রয়েছে। যারা প্রায়ই অসুস্থ হয়ে জামা কাপড় বিছানা বালিশ নষ্ট করে কিন্তু কোন পরিচ্ছন্নতা কর্মী নেই। প্রশিক্ষণের জন্য চারটি ট্রেড থাকলেও প্রশিক্ষক আছে মাত্র একটি ট্রেডে। এবং কেন্দ্রের অসহায় মেয়েদের সাহায্যে এগিয়ে আসার জন্য বঙ্গবন্ধু লেখক পরিষদ, ডাক্তার, অতিথিবৃন্দ, বিশেষকরে উদ্যোগ গ্রহনের জন্য আবদুল মালিক কে ধন্যবাদ জানান।

Sharing is caring!

 

 

shares