Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
চীনা টিকা ‘করোনা ভ্যাক’ অনুমোদন দিয়েছে সরকার – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

চীনা টিকা ‘করোনা ভ্যাক’ অনুমোদন দিয়েছে সরকার

চীনের সিনোভ্যাক লাইফ সায়েন্সেস লিমিটেডের ভ্যাকসিন ‘করোনা ভ্যাক’ জরুরি ব্যবহারের অনুমোদন দিয়েছে সরকার। রবিবার (১৩ জুন) সরকার ইমার্জেন্সি ইউজ অথোরাইজেশন (ইইউএ) ইস্যু করেছে।

ইনসেপটা ভ্যাকসিনস লিমিটেডের আবেদনের পরিপ্রেক্ষিতে এই অনুমোদন দিয়েছে ঔষুধ প্রশাসন অধিদপ্তর।

গত ১ জুন বিশ্ব স্বাস্থ্য সংস্থা জরুরি ব্যবহারের তালিকায় ‘করোনা ভ্যাক’কে অন্তর্ভুক্ত করেছে। এছাড়াও, ২২টির মতো দেশে ওষুধ নিয়ন্ত্রণ সংস্থাগুলো এই ভ্যাকসিন ব্যবহারের অনুমোদন দিয়েছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, এই ভ্যাকসিনটি ১৮ বছর ও এর বেশি বয়সীদের দেওয়া যাবে। এ ছাড়াও, দুই থেকে চার সপ্তাহের বিরতিতে এই ভ্যাকসিনের দুটি ডোজ দেওয়া যাবে। ভ্যাকসিনটি দুই থেকে আট ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় সংরক্ষণ করতে হবে।

দেশে এখন পর্যন্ত জরুরি ব্যবহারের অনুমোদন পাওয়া ষষ্ঠ টিকা এটি। এর আগে করোনা রোধে সিরাম ইনস্টিটিউট উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা, রাশিয়ার স্পুটনিক-ভি, যুক্তরাষ্ট্রের ফাইজারের টিকা,চীনের সিনোফার্মের টিকা ও চীনের সিনোভ্যাকের টিকা ব্যবহারের অনুমোদন দিয়েছিল ওষুধ প্রশাসন অধিদপ্তর।

 

Sharing is caring!

 

 

shares