Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
হঠাৎ বৃষ্টির পরশ ছুঁয়ে গেল চায়ের শহর – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

হঠাৎ বৃষ্টির পরশ ছুঁয়ে গেল চায়ের শহর

কয়েক দিন ধরে বৃষ্টির অপেক্ষায় থাকা চা গাছগুলো পেয়েছে তাদের প্রতীক্ষিত জলধারা। ধুলোময় আড়ষ্ঠতাকে মুছে দিয়ে সবুজ হয়ে উঠেছে চা গাছগুলো।

আবহাওয়া অধিদপ্তর গত কয়েকদিন ধরে এই বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়ে আসছিল।  কাঙ্ক্ষিত এ বৃষ্টিতে প্রচণ্ড গরমে অতিষ্ঠ মানুষজন ও প্রাণবৈচিত্র্যের মধ্যে বেশ স্বস্তি এনে দিয়েছে।

শনিবার (১ মে) শ্রীমঙ্গলের আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আনিসুর রহমান জানান, শনিবার বিকেল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত মোট ১৩ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এর আগে ২০ এপ্রিল সর্বশেষ ৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছিল শ্রীমঙ্গলে। এর ১০ দিন পর আবার শান্তির বৃষ্টি নামলো।

টানা কয়েকদিনে তাপ প্রবাহের পর চায়ের শহর শ্রীমঙ্গলে এ যেন স্বস্তির পরশ। বৃষ্টির আগে বিকেলে কিছুটা দমকা হাওয়া বয়ে যায়। এরপরই বৃষ্টিধারা শীতলতা নেমে আসে। দুটি পাতা একটি কুঁড়িদের সঙ্গে প্রশান্তি নেমে আসে জনজীবনও।

মৌলভীবাজারের সিনিয়র টি প্লান্টার (চা ব্যবস্থাপক) ইবাদুল হক বলেন, এই বৃষ্টিপাত চায়ের জন্য কিছুটা হলেও সুফল বয়ে আনবে। বেশ কিছুদিন ধরেই আমাদের চা বাগানের সেকশনগুলোতে (সুনির্দিষ্ট চা আবাদ এলাকা) ড্রাউট (খরা) চলছিল। এ বৃষ্টিপাতে এ খরা দূর হবে।

সিএনবাংলা/রেজাউল করিম

Sharing is caring!

 

 

shares