Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
‘খুব শিগগিরই শিক্ষার্থীদের একটি সুখবর দিতে পারব’-শিক্ষামন্ত্রী – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

‘খুব শিগগিরই শিক্ষার্থীদের একটি সুখবর দিতে পারব’-শিক্ষামন্ত্রী

সিএনবাংলা ডেস্ক:: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, অনলাইন ক্লাস করার জন্য আমাদের যেসব ডোমেইন রয়েছে, সেগুলো খুব সহজভাবে ইন্টারনেটে ব্যবহার করার জন্য আমরা টেলিফোন কোম্পানিগুলোর সঙ্গে যোগাযোগ করছি। যাতে শিক্ষার্থীরা খুব কম খরচে ওই ক্লাসগুলোতে ইন্টারনেট ব্যবহার করতে পারে। বিনামূল্যে ব্যবহার করতে পারলে আরও ভালো। আশা করি খুব শিগগিরই শিক্ষার্থীদের একটি সুখবর দিতে পারব।

সোমবার সন্ধ্যায় চাঁদপুর শহরের কদমতলা রোডে মন্ত্রীর বাসভবনে শিক্ষার্থীদের অনলাইনে ক্লাসের সহজলভ্যতা বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। শিক্ষাবর্ষের শেষ পর্যায়ের বাকি সময়ের মধ্যে সিলেবাস সম্পূর্ণ করতে পারবে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কোনো অসুবিধা হবে না। আমাদের অনলাইনে তো ক্লাস চলছে। যথাসময়ের মধ্যেই আমরা আমাদের সিলেবাস শেষ করতে পারব এবং অনলাইনে পরীক্ষার জন্য আমরা নানা রকম ব্যবস্থা করছি।

আমার মনে হয়, শিক্ষার্থীদের পিছিয়ে পড়ার তেমন কোনো সম্ভাবনা নেই। তবে আমরা শতকরা একশ ভাগ শিক্ষার্থীদের কাছে অনলাইনের মাধ্যমে পৌঁছাতে পারছি না। যে ৮-১০ ভাগ শিক্ষার্থীর কাছে পৌঁছাতে পারিনি, তাদের কাছে যাওয়ার চেষ্টা অব্যাহত রেখেছি। যদি একান্তই তাদের কাছে পৌঁছাতে না পারি, তাহলে সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে গেলে তাদের ক্ষতি পুষিয়ে দিতে সর্বোচ্চ প্রচেষ্টা করব এই প্রতিশ্রুতি দিতে পারি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, শিক্ষামন্ত্রীর বড়ভাই ডা. জে আর ওয়াদুদ টিপু, অতিরিক্ত পুলিশ সুপার কাজী আবদুর রহিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা প্রমুখ।

সিএনবাংলা/একেজে

Sharing is caring!

 

 

shares