ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও’ব্রায়েন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রবার্ট ও’ব্রায়েন প্রথম মার্কিন প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তা যিনি এই করোনায় আক্রান্ত হলেন।

সোমবার সকালে মার্কিন প্রেসিডেন্টের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা করোনায় আক্রান্ত হওয়ার খরর প্রকাশ্যে আসে। প্রকাশিত খবর অনুসারে, সম্প্রতি একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রবার্ট ও’ব্রায়েন। সেখান থেকে তিনি সংক্রমিত হয়েছেন বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

এই খবর ছড়িয়ে পড়ার কিছুক্ষণের মধ্যে এই বিষয়ে বিবৃতি দেয় হোয়াইট হাউজ। এই খবরের সত্যতা কার্যত স্বীকার করে নিয়েছে তারা। জানানো হয়েছে, প্রেসিডেন্টের জাতীয় নিরাপত্তা উপদেষ্টার করোনার মৃদু উপসর্গ দেখা দিয়েছে। ফলে বর্তমানে সেল্ফ-আইসোলেশনে আছেন তিনি। দূরের এক নিরাপদ স্থান থেকে কাজ করে চলেছেন তিনি।

এদিকে হোয়াইট হাউজ জানিয়েছে, ‘প্রেসিডেন্ট বা ভাইস-প্রেসিডেন্টের করোনায় আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসার কোনও সম্ভাবনা নেই।’ রবার্ট ও’ব্রায়েন করোনায় আক্রান্ত হওয়ায় ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের কাজকর্মের উপরেও কোনও প্রভাব পড়েনি বলে জানিয়েছে হোয়াইট হাউজ।

সোমবার রাত পর্যন্ত বিশ্বে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১ কোটি ৬৫ লক্ষ ৩৫ হাজার ২৪১ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৪২ লক্ষ২৫ হাজারের বেশি ব্যক্তি।

একই সময়ে বিশ্বে করোনায় প্রাণ হারিয়েছেন ৬ লক্ষ ৬৪ হাজারের বেশি মানুষ। শুধু আমেরিকাতেই এখন পর্যন্ত ১ লক্ষ ৪৬ হাজার ৪০০ জেনের বেশি মানুষের মৃত্যু হয়।

সিএনবাংলা/একেজে

Sharing is caring!

 

 

shares