বিশ্বকাপ বাছাইপর্বের জন্য প্রাথমিক দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ফিফা কাতার বিশ্বকাপ-২০২২ ও এশিয়া কাপের বাছাইপর্বের বাকি চার ম্যাচের জন্য জাতীয় দল গঠনের ক্যাম্পের জন্য ৩৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে । ঘোষিত স্কোয়াডে রয়েছেন চার নতুন মুখ।

অনেক আলোচিত ফুটবলার ফিনল্যান্ডে জন্মগ্রহন করা তারিক রায়হান কাজী, মিডফিল্ডার নাজমুল ইসলাম রাসেল, বাংলাদেশ পুলিশের উইঙ্গার এসএম বাবলু ও উত্তর বারিধারা ক্লাবের ফরোয়ার্ড সুমন রেজা এই চার জন হলেন স্কোয়াডের নতুন মুখ।

ইনজুরিমুক্ত হয়ে এই দলে ফিরেছেন মোহাম্মদ আব্দুল্লাহ, আতিকুর রহমান ফাহাদ, স্ট্রাইকার নাবিব নাওয়াজ জীবন ও মিডফিল্ডার মাসুক মিয়া জনি।

স্কোয়াড:

তপু বর্মন, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, আনিসুর রহমান, সুশান্ত ত্রিপুরা, আতিকুর রহমান ফাহাদ, তারিক রায়হান কাজী, রবিউল হাসান, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মোহাম্মদ ইব্রাহিম, তাওহিদুল আলম সবুজ, মাসুক মিয়া জনি, শহিদুল আলম সোহেল, মতিন মিয়া, টুটুল হোসেন বাদশা, রায়হান হাসান, মামুনুল ইসলাম, সোহেল রানা, নাবিব নেওয়াজ জীবন, পাপ্পু হোসেন, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, আরিফুর রহমান, রিয়াদুল হাসান, জামাল হোসেন ভুঁইয়া, স্বাদ উদ্দিন, ফয়সাল আহমেদ ফাহিম, রাকিব হোসেন, আশরাফুল ইসলাম রানা, মানিক হোসেন মোল্লা, এস এম মুঞ্জুরুর রহমান মানিক, মোহাম্মদ আব্দুল্লাহ, এমএস বাবলু, সুমন রেজা ও নাজমুল ইসলাম রাসেল।

বাফুফের সহ-সভাপতি ও জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির ডেপুটি চেয়ারম্যান তাবিথ আওয়াল বলেছেন, তারা জাতীয় দলের অনুশীলন ক্যাম্প শুরু করতে যাচ্ছেন।

তিনি আরো বলেন, স্কোয়াডের ৩০ অধিক খেলোয়াড় অন্তর্ভুক্ত করার কারণ হচ্ছে বাছাইপর্বের বাইরে দুটি ফিফা অনুশীলন ম্যাচ আয়োজনের পরিকল্পনা রয়েছে। অনুশীলনের সময় কোন খেলোয়াড় যদি অসুস্থ হলে যাতে বাকী খেলোয়াড়দের প্রস্তুত রাখা সম্ভব হয়।

এক মাস অনুশীলন করানোর পর ৩৬ জনের দল থেকে ৩০ জন এবং পরে ২৫ জনের দল বাছাই করবেন প্রধান কোচ জেমি ডে। এরপর বাছাইপর্বের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে বলে জানান তাবিথ আওয়াল।

সিএনবাংলা/এসআরএইচ

Sharing is caring!

 

 

shares