Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
তরুণদের প্রতি কানাডার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তার সতর্কবার্তা – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

তরুণদের প্রতি কানাডার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তার সতর্কবার্তা

আন্তর্জাতিক ডেস্ক:: তরুণদের প্রতি কানাডার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তার সতর্কবার্তা
কানাডার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. থেরসা ট্যাম দেশের তরুণদের সতর্ক করে দিয়ে বলেছেন, কোভিড-১৯ নিয়ে তাদের আরও সাবধান হতে হবে।

তাদের পিতামাতা এবং পরিবারের প্রবীণ সদস্যরা যাতে সংক্রমিত না হন; সে দিকে তরুণদের আরও বেশি সতর্ক হতে বললেন এই প্রধান স্বাস্থ্য কর্মকর্তা।

কারণ সম্প্রতি দেশটির তরুণদের মধ্যে দ্রুত সংক্রমিত হচ্ছে এ প্রাণঘাতী ভাইরাস।

তার ডেপুটি ডা. হাওয়ার্ড নিজোর একই সতর্কবাণী দিয়ে বলেছেন, ২০ থেকে ৩৯ বছর বয়সের মানুষের মধ্যে ক্রমবর্ধমান সংক্রমণের হার উদ্বেগজনকভাবে বেড়েছে।

থেরেসা ট্যাম আরও বলেছেন, গত দুই সপ্তাহে সবচেয়ে করোনায় আক্রান্ত হয়েছে তরুণরা। বিষয়টি খুবই উদ্বেগের, কারণ এ বিষয়ে সবার দেহে ইমিউনিটি বেশি থাকার কথা। কিন্তু অসচেতনতার কারণে ঘটছে উল্টো ঘটনা।

ট্যাম আরও বলেন, গ্রীষ্মের শুরুতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কমে যাওয়ার পর আবারও কানাডাজুড়ে কোভিড রোগী বাড়ছে।

তিনি জানান, মে মাসের প্রথম দিকে প্রতিদিন গড়ে ১৮০০ জন সংক্রমিত হয়েছে, পরে জুলাইয়ের প্রথম দিকে তা কমে ২৭৩ জনে নেমেছে আসে। তবে গত সাত দিনে সংক্রমনের দৈনিক গড় বেড়ে দাঁড়িয়েছে ৪৮৭ জনে।

সিএনবাংলা/একেজে

Sharing is caring!

 

 

shares